Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিইউর চিকিৎসক আইসিইউতে মারা গেলেন

চট্টগ্রামে অটোরিকশার ধাক্কা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৮ এএম

নগরীতে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত রিকশার আরোহী চিকিৎসক সামিনা আকতার (৪৫) মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সামিনাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফসাপোর্টে চিকিৎসাধীন ছিলেন। পেশাগত জীবনে ছিলেন আইসিইউর চিকিৎসক। সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে টানা ৩৬ ঘণ্টা আইসিইউতে থেকে মারা গেলেন তিনি।

তার এমন চলে যাওয়ায় শোকে মুহ্যমান পরিবারের সদস্যরা। তার সহকর্মীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। সামিনার দুই সন্তানের আহাজারি থামছেনা।

গত মঙ্গলবার রাত ১০টায় নগরীর কাজীর দেউড়ি রেডিসন ব্লু হোটেলের সামনে একটি সিএনজিচালিত অটোরিকশা তাকে বহনকারী রিকশাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে রাস্তায় পড়ে যান। অজ্ঞান অবস্থায় তাকে পথচারীরা উদ্ধার করেন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর সামিনাকে আইসিইউতে নেয়া হয়। ওইদিন রাতেই তার মাথায় অস্ত্রোপচার হয়। পরে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে গতকাল তিনি মারা যান।

চমেক হাসপাতালের অ্যানেসথেসিয়া ও আইসিইউ বিভাগের সহযোগী অধ্যাপক প্রণয় কুমার দত্ত বলেন, দুর্ঘটনার পর থেকে সামিনার আর জ্ঞান ফেরেনি। তিনি মাথা ও বুকে আঘাত পেয়েছিলেন।

সামিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগের চিকিৎসক ছিলেন। তার স্বামী মীর ওয়াজেদ আলীও একজন চিকিৎসক। একমাত্র মেয়ে রাফা ওয়ালিয়াহ নবম শ্রেণিতে ও ছেলে মীর ওয়ালিফ সপ্তম শ্রেণিতে পড়ে। সামিনার বাড়ি ফেনী জেলায়। তার পরিবার নগরীর মেহেদীবাগে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারা গেলেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ