Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুর সীমান্ত থেকে ১ কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ

ঝিনাইগাতী (শেরপুর) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৪ পিএম

শেরপুর সীমান্ত থেকে জয়নাল আবেদীন (৫৫) নামে এক কৃষককে ধরে নিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ') সদস্যরা। জয়নাল আবেদীন শ্রীবরদী উপজেলার রানিশিমুল ইউনিয়নের খারামোড়া গ্রামের মৃত শাহ আলী ফকিরের ছেলে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিজিবির সদস্যরা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নের তাওয়াকোচা ভারত-বাংলাদেশ ১১০০ নং সীমান্ত পিলারের কাছ থেকে ভারতের বেলাবর বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে জোরপূর্বক ধরে নিয়ে যায়।
জয়নাল আবেদীনের পারিবার জানায়, মঙ্গলবার বিকালে গরুর জন্য ঘাস কাটতে যায় জয়নাল। সন্ধ্যায় জানতে পারেন (বিএসএফ) সদস্যরা তাকে ধরে নিয়ে গেছে। পরে পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের জানানো হয়। বুধবার বিকালে এ নিয়ে উভয় দেশের বিজিবি ও বিএসএফএর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিএসএফ' জানায়, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে ডালু থানায় সোপর্দ করা হয়েছে।
ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল হাই বলেন, জয়নাল আবেদীনকে ভারতীয় আদালতে সোপর্দ করা হয়েছে। বর্তমানে হাজতে আছে।
ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মো: ফয়েজুর রহমান জানান, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে নিয়ে গেছে বিএসএফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ