Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ, বিপর্যস্ত জনজীবন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩২ পিএম

মৌলভীবাজার বসন্তের শুরুতে আবারও জেঁকে বসেছে শীত। কয়েক দিন কনকনে শীত ও হিমেল হাওয়ার কারণে বিপর্যন্ত জনজীবন। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারের প্রযুক্তি সহায়তায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারী মো. খলিলুর রহমান এই তথ্য নিশ্চিত করে বলেন, শ্রীমঙ্গলের পরই ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রংপুরের তেঁতুলিয়া। ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চট্টগ্রামের সীতাকুন্ড । এছাড়া সিলেটে বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
হিমেল হাওয়ার কারণে সকাল এবং সন্ধ্যার পর বিশেষ প্রয়োজন ছাড়া অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন চা শ্রমিকসহ ছিন্নমূল শীতার্ত মানুষেরা। শীতের কারণে বস্তিবাসী, চা বাগান, বোরো চাষি, হাওর পাড়ের ছিন্নমূল ও দিনমজুররা সীমাহীন দুর্ভোগে পড়েছেন। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয়েছে আজ। তবে দু-এক দিনের মধ্যেই বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ