Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩ বলে ফিফটি করে বিশ্বরেকর্ড বঞ্চিত নারাইন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৬ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে অল্পের জন্য বিশ্বরেকর্ড বঞ্চিত হলের সুনিল নারাইন। বুধবার মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাত্র ১৩ বলে ফিফটি করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটার। অল্পের জন্য বিশ্বরেকর্ড গড়তে পারেনি সুনিল নারাইন। বিশ্বরেকর্ড না হলেও রেকর্ড বইয়ে উঠে গেল তার ঝড়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয়ান ক্রিকেটার বিপিএলকে উপহার দিলেন দ্রুততম ফিফটি। মিরপুরে চলতি বিপিএলে প্রথমবার ওপেনিংয়ে ব্যাট করতে নেমেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং গুঁড়িয়ে ফিফটি করলেন মাত্র ১৩ বলে। বিপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে কম বলে ফিফটির কীর্তি এটিই।

আগের রেকর্ড ছিল আহমেদ শেহজাদের। ২০১২ বিপিএলে বরিশাল বার্নার্সের হয়ে ১৬ বলে ফিফটি করেছিলেন পাকিস্তানি এই ওপেনার। দুরন্ত রাজশাহীর সেই ম্যাচে ৪০ বলে সেঞ্চুরি করেছিলেন শেহজাদ। যা বিপিএলে যা দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এখনও।

তবে নারাইন একটুর জন্য ছুঁতে পারেননি টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির বিশ্বরেকর্ড। ১২ বলে পঞ্চাশ ছুঁয়ে বিশ্বরেকর্ডটি যৌথবাবে যুবরাজ সিং, ক্রিস গেইল ও হজরতউল্লাহ জাজাইয়ের। যুবরাজ করেছিলেন ২০০৭ বিশ্বকাপে, যেদিন স্টুয়ার্ট ব্রডের ওভারে মেরেছিলেন ছয় ছক্কা। গেইলের কীর্তি ২০১৬ বিগ ব্যাশে, জাজাইয়ের ইনিংসটি ২০১৮ সালে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে।



 

Show all comments
  • মো সোহরাব হোসেন ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪০ এএম says : 0
    তীরের প্রায় সবকটি পণ্য ভালো এবং বাংলাদেশের সবচেয়ে উন্নতমানের কোয়ালিটি পূর্ণ পণ্য। তীরের পণ্য সাথে অন্য কোম্পানির পণ্য তুলনা করাটাই ভুল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ