Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রাহককে ভুলে দু’লক্ষ কোটি টাকা ক্ষতিপূরণ দিল বিদ্যুৎ সংস্থা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০৫ পিএম

ঝড়ের কারণে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ক্ষতি হয়েছিল বিদ্যুৎ সংক্রান্ত সরঞ্জামেরও। বিদ্যুৎ সংস্থার কাছে তার জন্য ক্ষতিপূরণের আবেদন জানিয়েছিলেন এক গ্রাহক। সামান্য টাকাতে যেটা মেরামত হয়ে যাওয়ার কথা, সেই টাকার বদলে ওই গ্রাহককে দু’লক্ষ কোটি টাকা পাঠায় বিদ্যুৎ সংস্থা!

মেরামতির জন্য যৎসামান্য ক্ষতিপূরণ চেয়েছিলেন গ্রাহক গ্যারেথ হিউজ। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা কেন পাঠাল সংস্থা তা ভেবেই অস্থির হয়ে পড়েন তিনি। যদিও এই ক্ষতিপূরণ পাঠানোর জন্য বিদ্যুৎ সংস্থাকে কৃতজ্ঞতাও জানিয়েছেন গ্যারেথ।

এই পরিমাণ ক্ষতিপূরণ দিল কেন বিদ্যুৎ সংস্থা? বিদ্যুৎ সংস্থা নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, ভুল করেই বিপুল পরিমাণ টাকার চেক পৌঁছেছে ওই গ্রাহকের কাছে। গ্যারেথের কাছে বিপুল পরিমাণ টাকার ওই চেক পৌঁছতেই তিনি নেটমাধ্যমে তা শেয়ার করেন। বিষয়টি তখনই নজরে আসে বিদ্যুৎ সংস্থার।

তড়িঘড়ি তারা নোটিস পাঠিয়ে ওই গ্রাহকের কাছে ক্ষমা চেয়ে নেন। এবং তাকে জানানো হয়, ওই টাকাটি তার নয়। শুধু গ্যারেথ নয়, নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, এ রকম ৭৫ জন গ্রাহকের কাছে ভুল অঙ্কের ক্ষতিপূরণ পৌঁছেছে। ঘটনাটি ব্রিটেনের। কয়েক দিন আগে সেখানে আরওয়েন নামক ঝড় ব্যাপক তাণ্ডব চালায়। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩
১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ