Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানদের সিলেট ক্যাম্পে করোনার থাবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রস্তুতি পর্বে বড় ধাক্কা খেয়েছে আফগানিস্তান। সিলেটে দলটির ক্যাম্পে হানা দিয়েছে করোনাভাইরাস। ৮ খেলোয়াড়সহ সাপোর্ট স্টাফের তিন সদস্য ও এক ক্রিকেটারের স্ত্রীও করোনা পজিটিভ হয়েছেন। দলের বাকি সদস্যরা গতকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন করছেন।
বিসিবির এক স‚ত্র বিষয়টি জানিয়েছে। পরে বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন জানান, বাংলাদেশে আসার পর আফগানিস্তান দলের সদস্যদের করোনাভাইরাস পরীক্ষা হয়, সেটাতেই কয়কেজনের ফল পজিটিভ এসেছে, ‘এই মুহূর্তে আফগানিস্তান বোর্ডের তত্ত¡াবধানে চলছে ওদের অনুশীলন। ১৯ তারিখের পর শুরু হবে ওদের আনুষ্ঠানিক সফর। সে সময়ে এই সব ব্যাপার আমরাই দেখভাল করব। সঠিক সংখ্যা আফগান বোর্ডই বলতে পারবে।’
১২ ফেব্রæয়ারি রাতে বাংলাদেশে এসেছেন আফগানিস্তান দলের ২২ সদস্য। পরদিন সিলেটে পৌঁছে এক দিনের কোয়ারেন্টিনের পর অনুশীলনে নামেন আফগান দলের ক্রিকেটাররা। দলের এক স‚ত্র জানিয়েছে, কোয়ারেন্টিনের পর করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার আগেই হোটেল ছেড়ে মাঠে গিয়েছিলেন সফরকারীরা। তবে সিলেটের প্রস্তুতি ক্যাম্পে নেই দলটির তারকা লেগ স্পিনার রশিদ খান ও অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবী। চলমান পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলে ২০ ফেব্রæয়ারি রশিদ ও নবীর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। বিপিএল শেষে দলের সঙ্গে যোগ দেবেন আফগানিস্তান দলের বাকি সদস্যরা।
প‚র্বঘোষিত সূচি অনুযায়ী সিলেটে আফগানদের এক সপ্তাহ অনুশীলন করার কথা। ১৮ ফেব্রæয়ারি নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। প্রস্তুতি ক্যাম্প শেষে বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রামে যাবে আফগানিস্তান দল। সেখানে প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৩ ফেব্রæয়ারি, পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রæয়ারি। সফরের দুই টি-টোয়েন্টি হবে মিরপুরে। প্রথম ম্যাচ ৩ মার্চ ও শেষটি ৫ মার্চ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ