Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন দেশ নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে খেলবে মাত্র তিনটি দেশ! এরা হলো- বাংলাদেশ, নেপাল ও স্বাগতিক ভারত। আগামী ১৫ থেকে ২৫ মার্চ পর্যন্ত ভারতের জামসেদপুরে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। অংশগ্রহণকারী দেশের সংখ্যা তিন হওয়ায়, টুর্নামেন্টে প্রতিটি দল দুইবার করে পরস্পরের মুখোমুখি হবে। লিগ পর্বে শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন।
শুরুতে পাঁচ দেশকে নিয়ে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত হলেও ভুটান ও শ্রীলঙ্কা পরে নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ায় তিন দেশকে নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করতে বাধ্য হচ্ছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। সূচি অনুযায়ী বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে ১৭ মার্চ। তার আগে ১৫ মার্চ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নেপাল। ১৯ মার্চ বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ভারতের বিপক্ষে। ২৩ মার্চ নেপালের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলার পর ২৫ মার্চ লাল-সবুজের মেয়েরা শেষ ম্যাচ ভারতকে মোকাবেলা করবে। গত ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত গত আসরের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ