Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের মাটিতেই নূরুল হুদার বিচার হবে : গণফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ঘৃণিত হবেন বিদায়ী নূরুল হুদা বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণরুপে ধ্বংসের জন্য যে যে অবৈধ পদক্ষেপ গ্রহণ করা দরকার তার সবকিছুই করে বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণ করেছে নির্বাচন কমিশন

গণফোরামের একাংশের এই সভাপতি বলেন, সাংবিধানিক শপথ উপেক্ষা করে মধ্যরাতে ব্যালটে ছাপ মেরে ভোট বাক্স পূর্ণ করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অবৈধভাবে আওয়ামী লীগ সরকারকে জনগণের উপর দুঃশাসন প্রতিষ্ঠা করার যে সুযোগ করে দিয়েছেন। বেঁচে থাকলে বাংলাদেশের মাটিতে জনগণ আপনার বিচার করবে। আপনার মেয়াদকালে দিনের ভোট রাতে সম্পন্ন করা, সহিংসতা, নির্বাচনী আইন লঙ্ঘনসহ অবৈধ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার সব ধরনের অপকর্ম আপনার নেতৃত্বে হয়েছে। আপনার মতো একজন প্রধান নির্বাচন কমিশনারের কারণে দিনের ভোট রাতে হওয়ায় বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান ক্ষুন্ন হয়েছে। যাদের মদদে আপনি বাংলাদেশের সংবিধানের চার মূলনীতির অন্যতম গণতন্ত্রকে সম্পূণরুপে বিপর্যস্ত করে জনগণের ভোটাধিকার লুণ্ঠন করেছেন তাদেরসহ আপনার বিচার এদেশের মাটিতে আজ অথবা কাল নিশ্চয়ই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণফোরাম

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ