Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন গেমসে বাংলাদেশের অ্যাথলেটিক্স

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২৭ পিএম | আপডেট : ৯:৪০ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২২
কমনওয়েলথ, এশিয়ান ও ইসলামিক সলিডারিটি- এই তিনটি আন্তর্জাতিক গেমসের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। এ লক্ষ্যে খুব শিগগির ১১ জন অ্যাথলেটকে নিয়ে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। যেখান থেকে কমনওয়েলথ গেমস বাদে বাকি দুই গেমসে যাবেন নির্বাচিত দু’জন করে অ্যাথলেট। আগামী ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত ইংল্যান্ডের বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ক্যাম্পে থাকছেন ১১ জন অ্যাথলেট। এরা হলেন-১০০ মিটার স্প্রিন্টে দেশের প্রবাসী দ্রুততম মানব ইমরানুর রহমান, রাকিবুল হাসান, সাবেক দ্রুততম মানব মো. ইসমাইল, দ্রুততম মানবী সুমাইয়া দেওয়ান ও সাবেক দ্রুততম মানবী শিরিন আক্তার, হাইজাম্পে মাহফুজুর রহমান, স্বপন বিশ্বাস, উম্মে হাফসা রুমকি ও রিতু আক্তার, লংজাম্পে আশরাফুল ইসলাম এবং ৩০০০ মিটার দৌঁড়ে রিংকি বিশ্বাস। ক্যাম্প শেষে এখান থেকে নির্বাচিত পাঁচজন যাবেন কমনওয়েলথ গেমসে।
 
করোনা পরিস্থিতি অনূকুলে থাকলে চীনের হ্যাংঝুতে আগামী ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়ান গেমসের ১৯তম আসরের খেলা। এই গেমসের জন্য উপরের ১১ জনের মধ্য থেকে চারজনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এরা হলেন- ১০০ মিটারে ইমরানুর রহমান এবং হাইজাম্পে মাহফুজুর রহমান, উম্মে হাফসা রুমকি ও রিতু আক্তার। জানা গেছে, এই চারজনের নাম ইতোমধ্যে গেমস কর্তৃপক্ষের কাছে পাঠিয়েও দিয়েছে ফেডারেশন। তবে ক্যাম্প শেষে দু’জনকে নির্বাচিত করে পাঠানো হবে হ্যাংঝুতে। এছাড়া আগামী ৯ থেকে ১৮ আগস্ট পর্যন্ত তুরস্কের কোনিয়াতে অনুষ্ঠিতব্য ইসলামিক সলিডারিটি গেমসের জন্যও এই ১১ জন থেকে মনোনীত করে পাঠানো হবে দুইজনকে। তথ্যটি মঙ্গলবার নিশ্চিত করেছেন বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। তিনি বলেন, ‘আমাদের অ্যাথলেট নির্বাচন শেষ হয়েছে। এখন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ক্যাম্প শুরু করতে বললেই আমরা অ্যাথলেটদের নিয়ে ক্যাম্প শুরু করবো। তিনটি গেমসেই আমরা অংশ নেবো।’


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ