Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশ সদস্যদের বসন্ত বরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৫২ পিএম

ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকায় দায়িত্বরত বাংলাদেশ পুলিশের সদস্যরা নানা আয়োজনে বসন্ত বরণ অনুষ্ঠান করেছেন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ১-এর কমান্ডার নাজমুন নাহারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্ণিল সাজসজ্জা, কবিতা আবৃত্তি, নাচ-গান ও নানা সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে দিনভর বসন্তের আগমন উদযাপন করা হয়। এ আয়োজনের মাধ্যমে কঙ্গোতে এক টুকরো বাংলাদেশ হয়ে উঠেছিল জাতিসংঘ শান্তিরক্ষী মিশন এলাকা।‌

অনুষ্ঠান শেষে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ১-এর কমান্ডার নাজমুন নাহার দায়িত্বরত অন্য সদস্যদের উদ্দেশে বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের মাধ্যমে বাংলাদেশ পুলিশ বিদেশের মাটিতে দেশের সুনাম বৃদ্ধি করার প্রয়াস পেয়েছে। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের সুনামকে সমুন্নত রাখার আহ্বান জানিয়ে মিশনে কর্মরত সকল সদস্যকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

চলতি বছরের ৩ জানুয়ারি ১৮০ সদস্যের একটি কন্টিনজেন্ট কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছে। শান্তিরক্ষা মিশনে নিয়োজিত এটিই একমাত্র নারী কন্টিনজেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ