Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তৃতীয় রাউন্ড শেষে যুগ্মভাবে শীর্ষে আবাহনী-শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪১ পিএম | আপডেট : ৮:৪১ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২২

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় রাউন্ড শেষে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে স্বাধীনতা ও ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। উভয় দল তিনটি করে ম্যাচ খেলে দুই জয় ও এক ড্র’তে ৭ পয়েন্ট করে পেয়েছে। গোল ব্যবধানেও দুই দল সমানে সমান। আবাহনী ও শেখ জামাল উভয়েই পাঁচটি করে গোল করেছে। বিপরীতে তারা হজম করেছে একটি করে গোল। তালিকায় এ দুই দলের পরের অবস্থানেই রয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। তাদের সংগ্রহ তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট। সমান ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে তারা সাইফের চেয়ে পিছিয়ে তৃতীয়স্থানে রয়েছে। বসুন্ধরার পরের অবস্থানে আছে চট্টগ্রাম আবাহনী। তিন ম্যাচে একটি করে জয় ও দু’টি করে ড্র নিয়ে চট্টগ্রাম আবাহনী, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র সমান ৫ পয়েন্ট করে পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রাম আবাহনী আছে চতুর্থস্থানে। নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘ তিন ম্যাচে একটি করে জয়, ড্র ও হারে ৪ পয়েন্ট নিয়ে আছে সপ্তমস্থানে। দুই ড্র ও এক হারে ২ পয়েন্ট পেয়ে বাংলাদেশ পুলিশ এফসি অষ্টম, এক ড্র ও দুই হারে ১ পয়েন্ট পেয়ে উত্তর বারিধারা ক্লাব নবমস্থানে রয়েছে। তিন ম্যাচ খেলে সবগুলোতেই হেরে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

বৃহস্পতিবার থেকে শুরু হবে বিপিএলের চতুর্থ রাউন্ডের খেলা। তিন রাউন্ড পর্যন্ত মাত্র দুই ভেন্যু টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে খেলা হলেও চতুর্থ রাউন্ডে এসে ভেন্যু জটিলতা কাটছে। এই রাউন্ড থেকে টঙ্গী বাদে দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে লিগের খেলা। চতুর্থ রাউন্ডে এসে মুন্সিগঞ্জের সঙ্গে যোগ হয়েছে সিলেট, গোপালগঞ্জ, কুমিল্লা, রাজশাহী ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স।

ছয় ভেন্যুর মধ্যে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্রের, সিলেট জেলা স্টেডিয়াম ঢাকা আবাহনী ও রহমতগঞ্জের, কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়াম শেখ জামাল ধানমন্ডি ও সাইফ স্পোর্টিং ক্লাবের, রাজশাহী জেলা স্টেডিয়াম বাংলাদেশ পুলিশ ও স্বাধীনতা ক্রীড়া সংঘের এবং গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু। বৃহস্পতিবার চতুর্থ রাউন্ডের প্রথম ম্যাচে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে স্বাগতিক দল মুখোমুখি হবে পুলিশ এফসি’র। খেলা শুরু হবে বিকাল ৩টায়। বিকাল সাড়ে ৫টায় সিলেট জেলা স্টেডিয়ামে স্বাগতিক রহমতগঞ্জ খেলবে শেখ জামালের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ