Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার করোনাভাইরাসে আক্রান্ত প্রিন্স চার্লসের স্ত্রী ক্যামিলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৫ পিএম

প্রিন্স চার্লসের স্ত্রী, ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার স্বামী প্রিন্স চার্লসের পুনরায় করোনা সংক্রমিত হওয়ার খবর পাওয়ার চার দিনের মাথায় তার এই খবর আজ সোমবার জানিয়েছে রাজপরিবারের ক্লারেন্স হাউস।-বিবিসি

এই ঘোষণাটি রানি দ্বিতীয় এলিজাবেথের স্বাস্থ্য সম্পর্কে আরও উদ্বেগ সৃষ্টি করতে পারে যে, ক্যামিলা করোনা পরীক্ষা ইতিবাচক হওয়ার তিন দিন আগে রানির বড় ছেলে চার্লসের সাথে যোগাযোগ করেছিলেন। যখন বলেছিল যে, রানি কোভিড-১৯-এর উপসর্গ প্রদর্শন করছেন না, তখন তথা গত সপ্তাহ থেকে বাকিংহাম প্যালেস রানীর অবস্থা নিয়ে কোনো মন্তব্য করছে না। ৯৫ বছর বয়সী রানির করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছিল কিনা, প্রাসাদটি এমন তথ্য দিতেও অস্বীকৃতি জানায়। এই সপ্তাহে উইন্ডসর ক্যাসেল থেকে রানির বিদেশী বিশিষ্ট ব্যক্তিদের সাথে ভিডিও কল করার জন্য প্রোগ্রাম নির্ধারিত ছিল কিন্তু প্রাসাদ সেটি করবে কিনা তা জানায়নি।

ক্ল্যারেন্স হাউস ক্যামিলা সম্পর্কে বিশদ বিবরণের সাথে একইভাবে সতর্ক করেছিল যে, কর্নওয়ালের ডাচেস হিসাবে পরিচিত ক্যামিলার লক্ষণগুলির তীব্রতা বর্ণনা করা হয়নি। গত সপ্তাহে চার্লস হালকা উপসর্গে ভুগছিলেন। চার্লস এবং ক্যামিলা উভয়েরই একটি করোনাভাইরাস ভ্যাকসিনের দুটি ডোজ এবং বুস্টার শট দেয়া হয়েছে। ক্লারেন্স হাউস এক বিবৃতিতে বলেছে, দ্য ডাচেস অফ কর্নওয়াল কোভিড-১৯-এর জন্য করোনা পরীক্ষায় ইতিবাচক এসেছে এবং তিনি নিজ আইসোলেশনে আছেন। একজন অফিসার বলেছেন, পরিবারটি তাদের চিকিৎসার অবস্থা সম্পর্কে চলমান ভাষ্য প্রদান করবে না।

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী ৭৩ বছর বয়সী চার্লসের ইতিবাচক পরীক্ষার পরে বৃহস্পতিবার শেষ মুহুর্তে উইনচেস্টার সফর বাতিল করেছিলেন। একটি ভ্যাকসিন উপলব্ধ হওয়ার কয়েক মাস আগে তিনি মহামারীর শুরুতে কোভিডের ধাক্কা খেয়েছিলেন। গত সপ্তাহে ক্যামিলার করোনা ভাইরাসের পরীক্ষায় জন্য নেতিবাচক ফলাফল আসে এবং তিনি তার ব্যস্ততা অব্যাহত রেখেছিলেন। পরিবারের সদস্যদের সাথে জড়িত স্বাস্থ্য সমস্যাগুলির আলোচনায় রাজপরিবার অত্যন্ত সতর্ক ছিল। চার্লসের বড় ছেলে প্রিন্স উইলিয়াম ২০২০ সালের এপ্রিল মাসে তার বাবার মতো একই সময়ে কোভিড সংক্রমিত হয়েছিলেন।কিন্তু প্রাসাদটি সেই সময়ে এটি প্রকাশ করেনি এবং খবরটি কয়েক মাস পরেই প্রকাশিত হয়ে যায়।

বাকিংহাম প্যালেস গত অক্টোবরে রানির অবস্থা সম্পর্কে খুব কমই বলেছিল, যখন তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন এবং একাধিক পাবলিক অনুষ্ঠান বাতিল করেছিলেন। তাকে সংক্ষিপ্তভাবে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, লন্ডনের একটি ট্যাবলয়েড সংবাদটি প্রচার করার পরেই প্রাসাদটি নিশ্চিত করেছিল যে তিনি করোনায় আক্রান্ত। প্রাসাদের নিকটবর্তী লোকেরা এটিকে "ক্লান্তির" ঘটনা হিসাবে বর্ণনা করেন। প্রাসাদ নিশ্চিত করেনি যে, রানির সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে। রানি এবং তার স্বামী প্রিন্স ফিলিপ, ভ্যাকসিন দেয়া শুরু হওয়ার পরেই উইন্ডসর ক্যাসেলে প্রথম ডোজ পান। রানী খুশি হয়ে গত সপ্তাহে ক্যামিলাকে সংবাদে টেনে এনেছিলেন। সিংহাসনে আরোহণের ৭০তম বার্ষিকীতে জারি করা এক বিবৃতিতে, রানি বলেছিলেন যে, তিনি আশা করেন চার্লস যখন তার স্থলাভিষিক্ত হবেন, তখন ক্যামিলা রানী হিসাবে পরিচিত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ