Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিপিএলের ফাইনালে সাকিবের বরিশাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৩ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) কুমিল্লাকে হারিয়ে ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের বরিশাল। তবে এখনও কুমিল্লার ফাইনালে উঠার সুযোগ আছে। ফাইনালে উঠতে দিনের প্রথম ম্যাচে জয়ী চট্টগ্রামের বিপক্ষে ম্যাচে জিততে হবে। সেই ম্যাচে জয়ী দল বিপিএলের ফাইনালে বরিশালের মুখোমুখি হবে।

সোমবার মিরপুরে বরিশাল প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে। জবাবে কুমিল্লা নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৩৩ রানে থেমে যায়। ফলে বরিশাল ১০ রানের জয় নিয়ে ফাইনালে উঠে গেল। এদিন বরিশালের পক্ষে মুমিন শাহরিয়ার সর্বোচ্চ ৪৪ রান করেন। এছাড়া ক্রিস গেইল ২২,নাজমুল হোসেন শান্ত ১৩,জিয়াউর রহমান ১৭, ব্রাভো ১৭ ও নুরুল হাসান সোহান ১১ রান করেন। বল হাতে কুমিল্লার হয়ে শহিদুল ইসলাম ৩ ওভারে ২৫ রানে নেন তিন উইকেট। এছাড়া মঈন আলী নেন দুটি উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেও জিততে পারেনি কুমিল্লা। ওপেনার লিটন ৩৮,মাহমুদুল হাসান জয় ২০,ডু প্লেসিস ২১,মঈন আলী ২২ ও সুনীল নেন ১৭ রান। বল হাতে বরিশালের হয়ে মুজিব উর রহমান,শরিফুল ও মেহেদী হাসান রান দুটি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ