Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভালোবাসা দিবসে রাবি প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিল

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫১ পিএম

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রেমের সুষ্ঠু বন্টণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের "প্রেম বঞ্চিত সংঘ"।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা শ্লোগান দেন- ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’। নষ্ট প্রেমের খ্যাঁতাতে,আগুন জ্বালো একসাথে,

বিক্ষোভ শেষে সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেন, যারা প্রেম বঞ্চিত তারা একাকিত্বে আত্মাহত্যার পথ বেঁছে নেই। তাদের রক্ষার জন্য একটা সংগঠন থাকা চাই আর সেটা হলো প্রেম বঞ্চিত সংঘ। আমরা এই দিবসে ভালোবাসা কে স্মরণ রাখতে বৃক্ষরোপণ,রক্তদান কর্মসূচি,ক্যাম্পাসে দুস্থ লোকদের খাবারের ব্যবস্থা করেছি।

প্রেম বঞ্চিত সংঘের এক সদস্য জানান, বর্তমানে যুগে ভালোবাসার নামে নোংরা কাজ হচ্ছে সেটা আমরা চাই না। আমরা চাই প্রকৃতির সকল প্রাণী সমান ভালোবাসা পাবে। আমরা বিশ্বব্যাপী প্রেমের সুষ্ঠু বন্টণ ছড়িয়ে দিতে চাই।

মিছিল শুরুর আগে তারা এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে দুটি ঔষুধি গাছ লাগান এবং মিছিল পরবর্তী সময়ে ক্যাম্পাসের দুস্থ নানীদের খাবার বিতরণ করবে বলে জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কাজী মোহাম্মাদ নোমান ও সাধারণ সম্পাদক ইহতেশামুল হক ইবনুর এর নেতৃত্বে এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ