Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মঙ্গলবার বৈঠকের পর জানা যাবে সার্চ কমিটির নামের সুপারিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৯ পিএম

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটি কাদের নাম প্রস্তাব করবে তা মঙ্গলবার (১৫ ফেব্র্রুয়ারি) বিকেলে কমিটির বৈঠকের পর জানা যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার বিকেল ৪টায় কমিটির বৈঠক শুরু হবে। আগামীকাল (সোমবার) বিকেল ৫টা পর্যন্ত রাজনৈতিক দলগুলো তাদের পছন্দের নাম কমিটির কাছে জমা দিতে পারবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। বিশিষ্টজনদের সঙ্গে কমিটির তৃতীয় দফার বৈঠকের পর রোববার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ২০ মিনিটে বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির তৃতীয় দফার বৈঠক শুরু হয়।

বৈঠকের শুরুতেই সার্চ কমিটির প্রধান ও আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত সার্চ (অনুসন্ধান) কমিটির কাছে আসা সবার নাম প্রকাশ করা হবে। আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে এ তালিকা প্রকাশ করা হবে। গণমাধ্যমও সেখান থেকে নাম প্রকাশ করতে পারবে।

এদিকে, আজ বৈঠকে আমন্ত্রণ পাওয়া ২৩ বিশিষ্টজনের মধ্যে ১৮ জন উপস্থিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ