Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পীর হাবিব সাহসী কলম সৈনিক ছিলেন

সুনামগঞ্জে শোকসভায় বক্তারা

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, খ্যাতিমান সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমান স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয় সুনামগঞ্জে। গতকাল শনিবার দুপুরে শহরের পৌরবিপণিতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি এ শোক সভার আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন সাহসী কলম সৈনিক ছিলেন। সমকালীন বিষয়ে তার ক্ষুরধার লেখনি দেশব্যাপী আলোচনার জন্মদিত। তার লেখায় সমাজের কালো শক্তি সবসময়ই ক্ষুব্ধ হত। তিনি তাদের চোখ রাঙানীকে ভয় পেতেন না। স্বাধীনতার সপক্ষে তার অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করননি। সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্রর সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও পীর হাবিবের সহোদর পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, পীর হাবিব নিজের মেধা দিয়ে অনেক লড়াই-সংগ্রাম করে সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।
দেশবরেণ্য রাজনীতিকরা তাকে স্নেহ করতেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে আপস করেননি। তিনি বলতেন, বঙ্গবন্ধু আমার নেতা, মানুষ আমার দল। শোক সভায় আরও বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নূরুল হুদা মুকুট।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নাল আবেদীন, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু, সাংবাদিক হাসান চৌধুরী, সেলিম আহমদ তালুকদার, মাসুম হেলাল, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর হাবিব সাহসী কলম সৈনিক ছিলেন

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ