Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্লেচারের সেঞ্চুরিতে ঢাকাকে বিদায় করে প্লে-অফে খুলনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০১ পিএম

বিপিএলের চলতি অসরে তারকা সমৃদ্ধ মিনিষ্টার ঢাকাকে বিদায় করে প্লে-অফে উঠলো খুলনা। শনিবার মিরপুরে আন্দ্রে ফ্লেচারের ঝড়ো সেঞ্চুরিতে কুমিল্লাকে ৯ উইকেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করে মুশফিকের দলটি। ফ্লেচার সেঞ্চুরি করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। এ জয়ের ফলে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে শেষ চারে খুলনা। সমান ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসানের বরিশাল। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কুমিল্লা। সমান ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে চট্টগ্রাম তৃতীয়।

বিপিএলে টিকে থাকার লড়াইয়ে কুমিল্লার দেয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে খুলনার দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও মেহেদী হাসান। অবশ্য আগেই বিপিএলের প্লে-অফ নিশ্চিত করা কুমিল্লার এ ম্যাচে কেমন যেন গা-ছাড়া ভাব ছিল। ফলে সেই সুযোগ ঠিকই কাজে লাগান খুলনার দুই ওপেনার। ফ্লেচার ৬২ বলে ছয়টি করে চার ও ছক্কায় অপরাজিত ১০১ রান করেন। এছাড়া মেহেদী হাসান ৪৯ বলে ছয়টি বাউন্ডারি ও চার ছক্কায় ৭৪ রান করে শেষ মুহুর্তে বিদায় নেন। সৌম্য এক রানে অপরাজিত থাকেন।

এর আগে মিরপুরে টস জিতে প্রথেম ব্যাট করতে শুরুতেই ওপেনার পারভেজ হোসাইন ইমনকে হারায় কুমিল্লা। মেহেদি হাসানের বলে ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন তিনি। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে মুমিনুলও ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন। এরপ ওপেনার জয় ২৭ বলে ৩১ রানে ফেরেন। জয়ের বিদায়ের পর দলের হাল ধরেন ফাফ ডু প্লেসি। কিন্তু মঈন আলীও বিদায় নেন ৮ রানে। এরপর ডু প্লেসিকে সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন।

দারুণ ব্যাট করে ৫২ বলে ঝড়ো সেঞ্চুরি তুলে নেন ডু প্লেসি। সেঞ্চুরির পর নাভিন উল হকের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন প্রোটিয়া এই ব্যাটার। ৫৪ বলে ১২টি বাউন্ডারি ও তিন ছক্কায় ১০১ রান করে সাঝঘরে ফেরেন তিনি। শেষদিকে ঝড়ো ইনিংস খেলে কুমিল্লাকে ১৮২ রানের সংগ্রহ এনে দেন মাহিদুল। ১১ বলে ২০ রানে অপরাজিত থাকেন তিনি। খুলনার হয়ে একটি করে উইকেট পান নাভিন, মেহেদি ও নাবিল সামাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ