Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বসুন্ধরা কিংসের ঘাম ঝরানো জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের তৃতীয় ম্যাচে শনিবার ঘাম ঝরানো জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দিনের অন্য ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শনিবার বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে বসুন্ধরা ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো।

প্রথম ম্যাচে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে ১-০ গোলে হেরে এবারের লিগ শুরু করলেও টানা দুই ম্যাচেই জয় পেয়েছে বসুন্ধরা কিংস। তবে নামের সঙ্গে সুবিচার করে এখনও তারা জ্বলে উঠতে পারেনি। দ্বিতীয় ম্যাচে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পাওয়ার পর কিংস সমর্থকদের আশা ছিল মুক্তিযোদ্ধার বিপক্ষে একাধিক গোলের জয় তুলে নেবে তাদের প্রিয় দল। কিন্তু সমর্থকদের আশা পূরন হয়নি। মুক্তিযোদ্ধা নূন্যতম ব্যবধানে হারাতেই ঘাম ঝরেছে সুমন রেজা-বিপলু আহমেদদের। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি বসুন্ধরা। ফলে গোলশূন্য অবস্থায় দু’দল বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে লড়ে কিংসরা। অবশেষে গোলের দেখা মেলে। ম্যাচের ৫৮ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে মুক্তিযোদ্ধার তিনজনকে কাটিয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে ডান পায়ের মাটি গড়ানো শটে গোল করে বসুন্ধরাকে এগিয়ে নেন রবসন রবিনহো (১-০)।

পিছিয়ে থেকে ৭৬ মিনিটে গোল শোধের সুবর্ণ সুযোগ পেলেও তা নষ্ট করে মুক্তিযোদ্ধা। এসময় হাবিবুর রহমানের কর্নারে আহমেদ আইমানের হেড গোললাইন থেকে ক্লিয়ার করে দলকে ম্যাচে রাখেন ওবায়দুর রহমান নবাব। পরের মিনিটে বসুন্ধরাও হাতছাড়া করে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ। নিজেদের সীমানায় মহিউদ্দিন হালকা টাচে রবিনহোকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন স্তোয়াইন ভ্রানিয়েস। তিনি বাইরে শট মেরে সুযোগ নষ্ট করেন। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ১-০ ব্যবধানের জয়েই সন্তুষ্ট থাকতে হয় বসুন্ধরা কিংসকে। ম্যাচ জিতে বসুন্ধরা তিন খেলায় পেয়েছে ৬ পয়েন্ট। সমান ম্যাচে এখনও কোনো পয়েন্ট পায়নি মুক্তিযোদ্ধা। একই দিন বিকালে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে লিগের অন্য ম্যাচে শেখ জামাল গোলশূন্য ড্র করেছে পুলিশের বিপক্ষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ