Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেন থেকে কূটনৈতিক কর্মীদের সরিয়ে নিচ্ছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

ক্রমেই চরম রূপ নিচ্ছে ইউক্রেন-রাশিয়ার সার্বিক পরিস্থিতি। যেকোনও সময় রাশিয়া বিমান হামলা দিয়ে ইউক্রেনে আগ্রাসন শুরু করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। যুক্তরাজ্য, লাটভিয়া, নরওয়ে, ইসরায়েল, জাপান, এস্তোনিয়া ও যুক্তরাষ্ট্র নিজ নিজ নাগরিকদের ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়েছে। এবার ইউক্রেন থেকে কূটনৈতিক কর্মীদের সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া। -রুশ বার্তা সংস্থা তাস।

অঅজ শনিবার এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। বিবৃতিতে বলা হয়, কিয়েভ সরকার বা তৃতীয় দেশগুলোর সম্ভাব্য উসকানির পরিপ্রেক্ষিতে আমরা ইউক্রেনে রাশিয়ান বিদেশি মিশনের কর্মীদের সরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমাদের দূতাবাস ও কনস্যুলেটগুলো তাদের মৌলিক দায়িত্ব পালন করে যাবে। ইউক্রেন সীমান্তে প্রায় এক লাখ সেনা মোতায়েন করা সত্ত্বেও রাশিয়া বলেছে, ইউক্রেন দখল করা বা দেশটিতে হামলা চালানোর কোনো ইচ্ছে তার নেই। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ পশ্চিমা দেশগুলোকে মিথ্যা খবর প্রচার করার দায়ে অভিযুক্ত করেছেন।



 

Show all comments
  • jack ali ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২৩ পিএম says : 0
    May Allah curse upon on Puting and his army. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ