Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধভাবে মাটি কাটায় দণ্ড

নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

নবীগঞ্জ উপজেলায় মোবাইল কোর্টের পৃথক অভিযানে অবৈধভাবে মাটি কাটার দায়ে ২ জনকে মোবাইল কোর্ট পরিচালনা করে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ সদর ইউনিয়নের জাহিদপুর ও বাউসা ইউনিয়নের রিফাতপুর গ্রামে পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা ও কারাদণ্ড প্রদান করা হয়।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের জাহিদপুর গ্রামে প্রস্তাবিত সরকারি আশ্রয়ন-১ প্রকল্পের সরকারি খাস জমি থেকে অবৈধভাবে মাটি কেটে আসছিল একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে জাহিদপুর গ্রামের সোহেল মিয়া (৪০), সাইফুর রহমান (৪৮)কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী ২ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অপরদিকে বাউসা ইউনিয়নের রিফাতপুর গ্রামে এক্সেভেটর মেশিন দিয়ে অবৈধভাবে মাটি কাটার দায়ে মনসুর হোসেন (৫৫) কে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধভাবে মাটি কাটায় দণ্ড

১২ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ