Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনসারের পাঁচ ক্রীড়াবিদ পেলেন প্রেসিডেন্ট পদক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৯ পিএম | আপডেট : ৯:১৯ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২২

দেশের ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রাখায় প্রেসিডেন্ট পদক পেয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাঁচ ক্রীড়াবিদ এবং একজন করে কোচ ও কর্মকর্তা। বৃহস্পতিবার সফিপুরস্থ আনসার একাডেমিতে অনুষ্ঠিত ৪২তম জাতীয় সমাবেশে ভার্চুয়ালি উপস্থিত থেকে এই পদক তুলে দেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল ও আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পদক ছাড়াও প্রত্যেকে এককালীন ৭৫ হাজার টাকা করে অর্থপুরস্কার পেয়েছেন। এছাড়া তারা আজীবন মাসিক দেড় হাজার টাকা করে ভাতা পাবেন। পদকপ্রাপ্তরা হলেন- বডিবিল্ডার আবদুল গফুর সুমন, ফেন্সার রেজাউল করিম, কারাতেকা জান্নাতুল ফেরদাউস সুমি, বক্সার জুয়েল আহমেদ জনি, জিমন্যাস্ট মুশফিকা আক্তার বিথী, তায়কোয়ান্ডো কোচ নির্মল চৌধুরী ও সহকারী পরিচালক (ক্রীড়া) মো. রায়হান উদ্দিন ফকির।

পদক পেয়ে উচ্ছ্বসিত কারাতেকা সুমি বলেন, ‘খুব ভালো লাগছে প্রেসিডেন্ট পদক পেয়ে। ক্রীড়াক্ষেত্রে অবদান রেখে কাজের স্বীকৃতি পেয়েছি।’ রায়হান উদ্দিন ফকির বলেন, ‘আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম স্যারের নির্বাচিত ক্রীড়াবিদদের প্রধানমন্ত্রীর দেওয়া এই পুরষ্কার উৎসাহ উদ্দীপনা জাগিয়েছে। এতে করে খেলোয়াড়রা বেশি উৎসাহিত হবেন। ভবিষ্যতে এই বাহিনীর খেলোয়াড়রা আন্তর্জাতিক আসরে বেশি বেশি সাফল্য পেয়ে দেশের মান বাড়াবেন বলে আমি বিশ্বাস করি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ