Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে সারদিন সূর্যের মুখ দেখাযায়নি ঝড়ছে গুড়ি গুড়ি বৃষ্টি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫১ পিএম

হঠাৎ করে নিম্মচাপ সৃষ্টি হয়েছে ফরিদপুরে। ফলে বৃহসপতিবার (১০ ফেব্রুয়ারি) সারাদিন জেলাবাসী সূর্যের মুখ দেখেননি। মাঝে মাঝে পড়ছে গুড়ি গুড়ি ও ফোটায় ফোটায় বৃষ্টি।

কালো ধোয়ার মত কুয়াশাময় চাঁদরে ঢাকা ছিল গোটা ফরিদপুর শহর। ফরিদপুর জেলা সদরসহ ৮ টি উপজেলাতে খো্ঁজ নিয়ে জানাগেল ৯ উপজেলার কোথায়ও সূর্যের দেখা মেলেনি।

গোটা অঞ্চল কুয়াশাছন্ন অবস্হার কারনে আলো সল্পতায় আঞ্চলিক এবং দুরদুরান্তের পরিবহনের বাস এবং মালামাল বহনকারী ট্রাকগুলোকে হেডলাইট জ্বালিয়ে সড়কে চলতে দেখা গেছে।

ফরিদপুর জেলা সদর সহ ৮ টি উপজেলা তথা, নগরকান্দা, সালথা,ভাঙ্গা, সদরপুর,চরভদ্রাসন, মধুখালী, আলফাডাঙ্গা, বোয়ালমারী এলাকার খবর নিয়ে জানাগেলো। সেখানেও প্রয়োজনের বাইরে কেউ ঘর থেকে বের হয়নি।

এই নিম্নচাপের ফলে গতকাল বৃহসপতিবার ( ১০ ফেব্রুয়ারি) জেলার সকল হাটবাজার গুলোর খবর নিয়ে জানাগেছে, আবহাওয়াগত কারনে সব ধরনের নিত্যপন্যের তথা কাঁচাবাজারের দাম ছিল একটু বেশী।

মাছ মাংশের দামও ছিল একটি বাড়তি। শহরের ফলমুলের দোকানির সংখ্যা ছিল কম। এবং দামও ছিল একটু বেশী।
আবহাওয়া কারনে শহর আইনশৃঙ্খলা বাহিনীর উপস্হিতি ছিল কম। যেহেতু মানুষের চলাচলও ছিল কম।

ফরিদপুরে শহরে দুটি কামলা হাট। একটি শহরের প্রাণকেন্দ্র জনতা ব্যাংকের মোড়। এখানে সকাল ৬ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কামলা কিনতে পাওয়া যায়।
এদিন কামলাদের উপস্হিতি ছিল কম, কামলাও বিক্রি হয়েছে কম।

অপরদিকে, ফরিদপুর নতুন বাসষ্টান্ডের আগে পৌরসভার কামলা হাটে বৃহসপতিবার (১০ফেব্রুয়ারি) কামলা বিক্রি কম হলে ও কামলাদের দামের চাহিদা ছিল প্রতিদিনের তুলনায়।৫০ - ১০০ টাকা বেশী।

চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, পাবনা থেকে ফরিদপুর কামলা হাটে জোন বিক্রি করতে আসা কামলা মোঃ রফিক,এনায়েত,রতন ইনকিলাকে জানান, স্যার এখানে কাজ করে যা পাই তার চেয়ে খরচ বেশী।

একদিন কাজ পাইলে দুইদিন পাই না। খাবার তো তিন বেলাই খেতে হয়, সাথে হোটেল ভাড়া এবং পান বিড়ি মোবাইলের খরচ দিয়ে পোষায় না।

সরেজমিন পরিদর্শনে ইনকিলাবের সাথে। কথা হয়, ফরিদপুর সিএন্ডবি ঘাটের সিমেন্ট, বালু,,কয়লা, এবং,সারের শ্রমিক, রহমান, জীবন, নয়ন,নারায়ন এদের সাথে।

তারা বললেন, আবহাওয়াগত কারনে আজকে সারাটাদিন বেকার গেল। জানি না এ অবস্হা কতদুন থাকবে।

এই আবহাওয়ার কারনে ফরিদপুর ইট ভাটা মালিকরা আছে মহা বিপদে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ