Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ই-কমার্স ‘স্কেলটা শপ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৬ পিএম

দেশজুড়ে যখন ই-কমার্সের বাজারে চলছে অস্থিরতা। তার মধ্যে ‘আস্থায় কেনাকাটা’ স্লোগানকে সামনে নিয়ে নতুন একটি ই-কমার্স প্ল্যাটফর্ম ‘স্কেলটা শপ’ যাত্রা শুরু হতে যাচ্ছে। ক্যাশ অন ডেলিভারিতে গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি। এ ছাড়া কোনো ধরনের পণ্য মজুদ করা কিংবা অগ্রিম টাকা নেবে না বাজারে আসতে চলা প্রতিষ্ঠানটি। স্কেলটা শপে ফ্যাশন অ্যাকসেসরিজ থেকে শুরু করে ইলেকট্রনিকস, হোম অ্যাপ্লায়েন্স, স্মার্টফোন গেজেট, হস্তশিল্পসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যই পাওয়া যাবে। এটি স্কেলটা বাংলাদেশ লিমিটেড কোম্পানী একটি অঙ্গপ্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানিটির সাথে যুক্ত আছেন যারা- স্কেলটা বাংলাদেশ লিমিটেডের সিইও হাসান জামান, প্ল্যানিং ডিরেক্টর শফিকুল ইসলাম, ডিরেক্টর ইসতিয়াক আহমেদ ইমরান, ডিরেক্টর (বিজনেস) শাহরিয়ার কবির নিলয় প্রমুখ।
স্কেলটা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোল্লা মো.সজীবুল ইসলাম বলেন,‘ই-কমার্স শিল্পের এক বিপ্লবের সময় কিছু অসাধু ব্যবসায়ীর কারনে মানুষ অনলাইনের উপর আস্থা হারিয়ে ফেলেছে। অনেক সময় তারা যে পন্যটি অর্ডার করে সেটি ডেলিভারি না দিয়ে অন্য কোন পন্য পাঠিয়েছে। এই পরিস্থিতিতে সম্ভবনাময় এই শিল্পের বিপ্লব হওয়ার আগেই তা শেষের পথে। এমন অবস্থায় আমরা কয়েকজন তরুন উদ্যোক্তা এই শিল্পের বিকাশে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। আবারও মানুষের আস্থার জায়গা ই-কমার্স ফিরবে আমি আশা করছি।’
তিনি আরো বলেন, আমরা আগে পন্য দেব, তারপর টাকা নেব। পন্য পছন্দ না হলে ক্রেতার টাকা দিবে না। আর কেস অন ডেলিভারীতে গ্রাহক প্রতারণা শিকার হওয়ার কোনো সুযোগ নেই। আমরা পন্যের গুণগত মানের বিষয়ে কোন ছাড় দেব না।’
স্কেলটা বাংলাদেশ লিমিটেডের প্ল্যানিং ডিরেক্টর শফিকুল ইসলাম বলেন, ইকমার্স ওয়েবসাইট বা স্টোর নিসন্দেহে শপিংয়ের ভবিষ্যত। অনলাইন কেনাকাটার জন্য ক্রেতারা বিভিন্ন ওয়েবসাইটের প্রতি নির্ভরশীল হচ্ছেন। সেক্ষেত্রে স্কেলটা গ্রাহকদের মনে জায়গা করে নেবে বলে আমি বিশ্বাস করি। করোনাকালীন সময়ে দোকানপাট যখন বন্ধ ছিল তখন ঘরে বসেই অনলাইনের মাধ্যমে মানুষ দৈনন্দিনের নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করে ছিলেন। ভবিষ্যতেও ক্রেতারা অনলাইনে মাধ্যমে বিভিন্ন জিনিসপত্র ক্রয়ের প্রবণতা বাড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ