Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

পাইলটকে জরিমানা
করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে কাজে গিয়েছিলেন মজিদ আখতার নামের এক পাইলট। তিনি বিমান অবতরণ করাতে গিয়ে ঘটে দুর্ঘটনা। সে কারণে তাকে ৮৫ কোটি রুপি জরিমানা করেছে মধ্যপ্রদেশ সরকার। সরকারের অভিযোগ, পাইলট মজিদ এবং তার সহকারী শিব জায়সবালের গাফিলতিতে গত বছর গ্বালিয়র বিমানবন্দরে অবতরণের সময় তাদের উড়োজাহাজটি রানওয়েতে রাখা একটি ব্যারিকেডে ধাক্কা দেয়। সে কারণে বিমানবন্দরে রাখা অন্য একটি উড়োজাহাজেরও ক্ষতি হয়েছে। পণ্যবাহী ওই সরকারি ক্যারিয়ারে কোভিড রোগীদের চিকিৎসার ওষুধ ও সরঞ্জামের পাশাপাশি করোনা পরীক্ষার নমুনা ছিল। এনডিটিভি।


অভিযোগ প্রত্যাহার
ফরাসি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে চীনা টেনিস তারকা পেং সুয়াই যৌন নিগ্রহের অভিযোগের কথা অস্বীকার করেছেন। গত নভেম্বর মাসে এক চীনা টেনিস প্রশাসকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করেছিলেন পেং সুয়াই। চীনের সোশ্যাল নেটওয়ার্কে অভিযোগ পোস্ট করেছিলেন তিনি। জানা যায়নি, পেং নিজেই সে কাজ করেছেন, না কি সমাজিক যোগাযোগ মাধ্যম তার ওই পোস্ট বøক করে দিয়েছিল। এরপর প্রায় তিনমাস কার্যত বেপাত্তা ছিলেন পেং। তিনি বলেছেন, ‘ভুল বোঝাবুঝি’ হয়েছিল। তিনি কারও বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করেননি। ফরাসি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারটি নিয়েও কম বিতর্ক হয়নি। এএফপি, এপি, রয়টার্স।


নির্বাচন হলো না
ইরাকে প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে জটিলতা দেখা দিল। প্রথমে সুপ্রিম কোর্ট কুর্দি নেতা জেবারির প্রেসিডেন্ট হওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। তারপর প্রেসিডেন্ট নির্বাচন বয়কট করেন অধিকাংশ পার্লামেন্ট সদস্য। ফলে কোরাম হয়নি। প্রেসিডেন্ট নির্বাচনও হতে পারেনি। ইরাকে প্রেসিডেন্টই প্রধানমন্ত্রীকে নিয়োগ করেন। গত নির্বাচনে মোক্তাদা আল-সদর জিতেছেন। তিনি দ্রæত সরকার গঠন করতে চান। সদর কুর্দিশ ডেমোক্রেটিক পার্টির নেতা। তারা ও তাদের জোটসঙ্গী সুন্নি মুসলিম এমপি-রা জেবারিকেই প্রেসিডেন্ট হিসাবে চেয়েছিলেন। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ