Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিফার নিষেধাজ্ঞায় আরামবাগ ক্রীড়া সংঘ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৫ পিএম | আপডেট : ৭:৫৭ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২২

ম্যাচ ফিক্সিং কর্মকা-ে জড়িত থাকার অভিযোগ প্রমানীত হওয়ায় কয়েকদিন আগে আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম মিনহাজ সহ বেশ ক’জন কর্মকর্তা ও খেলোয়াড়কে আজীবন নিষিদ্ধ এবং বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে ফিফা। এবার মতিঝিলের ক্লাবটির খেলোয়াড় নিবন্ধনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি। আর এ নিষেধাজ্ঞা জারি হয়েছে গত বছর আরামবাগের কোচের দায়িত্ব পালন করা ব্রাজিলিয়ান কোচ ডগলাস সিলভা সান্তোসের পাওনা না মেটানোর কারণে। কোচ ডগলাস আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১৫ হাজার ১৯৭ মার্কিন ডলার পাওনা দাবি করে ফিফার কাছে অভিযোগ করেছিলেন। এই অর্থের সঙ্গে ৪৫ দিনের সুদসহ ডগলাসের পাওয়া পরিশোধ করতে আরামবাগকে নির্দেশ দিয়েছিল ফিফা। কিন্তু ক্লাবটি সেই নির্দেশ অমান্য করেছে। ফলে ফিফার এই শাস্তির খড়গ নেমে এসেছে তাদের উপর। ফিফার এই নিষেধাজ্ঞার ফলে আরামবাগ ক্রীড়া সংঘ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ফুটবলে কোনো খেলোয়াড় নিবন্ধন ও ট্রান্সফার করতে পারবে না। এ নির্দেশ চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর শুরু হয়েছে।

ফিফা তাদের এই সিদ্ধান্ত কার্যকরের জন্য ইতোমধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে নির্দেশনা পাঠিয়েছে। তথ্যটি মঙ্গলবার নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। তিনি বলেন,‘আমরা আরামবাগ ক্রীড়া সংঘ কর্তৃপক্ষের কাছে ফিফার নির্দেশনা পাঠিয়ে দিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ