Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেন শাক-সবজির দাম বেশি, তথ্য নিতে সাংবাদিকদের বললেন কৃষিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৬ পিএম

শীতকালে শাক-সবজির দাম তুলনামূলকভাবে কম থাকার কথা থাকলেও এবার সে অনুযায়ী বেশি। কেন বেশি এ বিষয়ে সাংবাদিকদের তথ্য নিতে বলেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। মঙ্গলবার সচিবালয়ে দক্ষিণ সুদানের কৃষি ও খাদ্য নিরাপত্তা বিষয়ক উপমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

কৃষিমন্ত্রী বলেন, চালের দাম কমের দিকে, কিছুটা হলেও কমেছে। পেঁয়াজের দাম কম। পেঁয়াজের জন্য নানারকম উদ্যোগ নিয়েছি। তবে শাক-সবজির দাম এবার সেভাবে কমেনি, যেভাবে কমা উচিৎ ছিল। আপনারাও বের করেন, সবজির দাম কেন এ মুহুর্তে তুলনামূলকভাবে একটু বেশি। তিনি বলেন, একটু আগে অর্থসচিব এসেছিলেন, তার সঙ্গে আমরা কথা বলেছিলাম। কোনো কিছুর দাম বাড়ার জন্য একটার সঙ্গে আরেকটার লিংকাপ থাকে। সব জিনিসের দাম বাড়ার একটা ইমফ্যাক্ট আছে বলে আমার মনে হয়।চালের দাম কমছে তবে এখনো দরিদ্র মানুষের নাগালের বাইরে আছে- এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ওএমএসে ১০ টাকা কেজি দরে গরীবদের চাল দেওয়া হচ্ছে। খাবারের হাহাকার নেই। দাম একটু বেশি, সেটা ঠিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ