Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শক্তিশালী দল নিয়ে পাকিস্তানে যাচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৫ পিএম

বহু জল্পনা-কল্পনার পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দীর্ঘ ২৪ বছর পর পূর্ণ শক্তিশালী দল নিয়েই পাকিস্তান সফরে যাচ্ছে অজিরা। মঙ্গলবার টেস্ট দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। চোট কাটিয়ে টেস্টে ফিরেছেন পেসার জস হ্যাজেলউড।

প্রথম টেস্ট সফরে ডাক পেয়েছেন স্পিনার অ্যাশটন অ্যাগার। ১৮ সদস্যের এই দলে মিচেল মার্শ, জস ইংলিস ও স্পিনার মিচেল সুইপসনও রয়েছেন। ১৯৯৮ সালের পর প্রথমবার পাকিস্তানে ঐতিহাসিক এই সফরটি করছে অজিরা। চোটের কারণে বাদ পড়েছেন পেসার ঝাই রিচার্ডসন।

তবে সদ্য শেষ হওয়া অ্যাশেজে চমক দেখানো আরেক পেসার স্কট বোল্যান্ড জায়গা ধরে রেখেছেন। অন্যদিকে অ্যাশেজে দারুণ ব্যাট করা উসমান খাজাও সুযোগ পেয়েছেন। আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। আপাতত শুধু টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ২৫ মার্চ সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ শেষ হওয়ার আগে ওয়ানডে ও টি-টোয়েন্টির দল জানিয়ে দেবে তারা। সফরে তিন টেস্ট, সমান ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে তারা।

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ–অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, জশ হ্যাজলউড, মারনাস লাবুশেন, নাথান লায়ন, উসমান খাজা, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, স্কট বোলান্ড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, মাইকেল নেসের, মিচেল সুইপসন, অ্যাশটন অ্যাগার।

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ