Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্যবসায়ীদের জুয়াড়ি বানিয়ে হয়রানির অভিযোগ

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঈশ্বরদী থানা ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ অবরোধ
ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা ঃ ঈশ্বরদীর ১০ জন প্রতিষ্ঠিত ধান-চাল ব্যবসায়ীকে জুয়াড়ি সাজিয়ে থানায় আটক করে হয়রানি এবং দুই লক্ষ টাকা উৎকোচ দাবির প্রতিবাদে ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদারের অপসারণের দাবিতে গভীর রাতে থানা ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে ছাত্রলীগ-যুবলীগ ও চাল ব্যবসায়ীরা। ঈশ্বরদীর ১০ জন ধান-চাল ব্যবসায়ী ও মিল মালিককে জুয়াড়ি সাজিয়ে আটক ও হয়রানির প্রতিবাদে মঙ্গলবার গভীর রাতে ঈশ্বরদী থানার প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। সে সময় অবস্থার বেগতিক দেখে রাত ১টার দিকে ওই ১০ জন ব্যবসায়ীকে ছেড়ে দিতে বাধ্য হন ওসি। জুয়া খেলার অভিযোগে এদের উপজেলার সলিমপুর ইউনিয়নের বড়ইচরা থেকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করা হয়।
ব্যবসায়ীদের সূত্র জানা যায়, উত্তরাঞ্চলের বৃহত্তম ধান-চাতালের মোকাম জয়নগরের ১০ জন প্রতিষ্ঠিত ব্যবসায়ী তাদের ব্যবসায়িক কার্যক্রম শেষে সন্ধ্যায় একটি ক্লাব ঘরে বসে তাস খেলে সময় কাটাচ্ছিলেন। সে সময় জুয়া খেলা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঈশ্বরদী থানার একদল পুলিশ সেখানে উপস্থিত হয়ে তাদের আটক করে থানায় ধরে আনেন। খবর পেয়ে ওই ব্যবসায়ীদের আত্মীয়-স্বজনেরা তাদের মুক্ত করতে থানায় আসলে ওসি তাদের কাছ থেকে মোটা অংকের ঘুষ দাবি করেন।
আটক ব্যবসায়ীদের ছাড়াতে চাল ব্যবসায়ী ও স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা রাতেই থানার সামনে এসে জড়ো হন। এ সময় তারা ১০ ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার জন্য ঈশ্বরদী থানার ওসিকে অনুরোধ জানান। কিন্তু ওসি ব্যবসায়ীদের ছেড়ে না দেয়ায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা এতে বিক্ষব্ধ হয়ে উঠেন। রাত সাড়ে ১১টার দিকে উপজেলা ছাত্রলীগ নেতা রাজীব সরকারের নেতৃত্বে কয়েকশ’ দলীয় নেতাকর্মী থানার সামনে বিক্ষোভ মিছিল শুরু করে ও থানার সামনের সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন। মিছিল থেকে নেতাকর্মীরা ওসির অপসারণের দাবি জানান। খবর পেয়ে পরিস্থিতি পর্যবেক্ষণে আসেন ঈশ্বরদী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) শেখ আবু যাহিদ। তিনি থানার প্রধান ফটকের সামনে উপস্থিত বিক্ষুব্ধ ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মী ও ব্যবসায়ীদের কাছে আটক ব্যক্তিদের ছেড়ে দেয়ার আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয়া হয়। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই তালুকদার ঘটনা সম্পর্কে বলেন, ভুলে ব্যবসায়ীদের জুয়াড়ি ভেবে আটক করা হয়েছিল। রাতেই পাবনার পুলিশ সুপার আলমগীর কবিরের নির্দেশে এবং ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমানের জিম্মায় আটক ১০ ব্যবসায়ীকে ছেড়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ীদের জুয়াড়ি বানিয়ে হয়রানির অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ