Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথম নারী প্রেসিডেন্ট পজিটিভ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ল্যাটিন আমেরিকার দেশ হন্ডুরাসের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে সম্প্রতি শপথ নেন জিওমারা কাস্ত্রো। এবার তার সমর্থকদের জন্য দুঃসংবাদ। দায়িত্ব নেওয়ার পর কিছুদিন না যেতেই অসুস্থ হয়ে পড়েছেন কাস্ত্রো। তিনি কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন।
গত রোববার নতুন প্রেসিডেন্ট নিজেই এক টুইট বার্তায় করোনা পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, তার উপসর্গগুলো মারাত্মক না হলেও আইসোলেশনে থেকে দায়িত্ব পালন করে যাবেন। এর আগে কোভিডের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছিল বলে টুইটে জানিয়েছেন জিওমারা।
জিওমারা কাস্ত্রো জানুয়ারির শেষ দিকে দায়িত্ব নেন। এক যুগ আগে তার স্বামীকে প্রেসিডেন্টের পদ থেকে ক্ষমতাচ্যুত করা হয়। জিওমারার শপথগ্রহণ অনুষ্ঠানে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, তাইওয়ানের ভাইস প্রেসিডেন্ট উইলিয়াম লাইসহ অনেকে দেশের নেতারা উপস্থিত ছিলেন।
শপথ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে তাইওয়ানের ভাইস প্রেসিডেন্টের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তার শারীরিক কোনো জটিলতা নেই বলে দেশটির প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়েছে। সূত্র : রয়র্টার্স, সিটিভি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ