Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাল্টে যাবে বন্দর উপজেলার চেহারা, জমি গুলো বিক্রি করে দিয়েন না: এমপি সেলিম ওসমান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ পিএম

একই সিটি কর্পোরেশনের পূর্ব-পশ্চিমে দুটি উপজেলা নারায়ণগঞ্জ সদর ও বন্দও উপজেলা।আর এই দু উপজেলাকে দুই ভাগে বিভক্ত করেছে ইংল্যান্ডের টেমস নদীর পর পৃথিবীর দ্বিতীয় হারবার বেষ্টিত নদী শীতলক্ষ্যা।

খুব শীর্ঘ্রই এই দু’ উপজেলাকে একত্রিত করতে যাচ্ছে নাসিম সেতু। আর এই সুবাদে বেশ কিছু বড় প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার।
তাই বন্দরের (নারায়ণগঞ্জ-৫ আসন) সংসদ সদস্য সেলিম ওসমান বলছেন, ‘বন্দরের চেহারা পাল্টে যাবে, জমি গুলো বিক্রি করে দিয়েন না’
জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পঞ্চায়েত কমিটি ও এলাকাটির গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে করা এক মতবিনিময় সভায় শনিবার (৫ ফেব্রæয়ারি) সন্ধ্যা ৭টায় এ কথা বলেন তিনি।

ওই মতবিনিময় সভা থেকে বন্দর উপজেলার মানুষের জীবনমান উন্নয়নের স্বার্থে সমস্যা নিয়ে এক টেবিলে বসে সমাধানের পথ বের করা হয়।
বন্দর উপলেজার উন্নয়নের সম্ভাবনার কথা জানিয়ে সেলিম ওসমান বলেন, আজকে নাসিম ওসমান সেতুর কাজ দেখে মনটা ভাল হয়ে গেছে। এছাড়া শান্তিরচরে নীটপল্লীর করার পক্রিয়া চলছে। নবীগঞ্জ দিয়ে সেতু নির্মানের জন্য আমারই চাহিদপত্র দেওয়া। যেহেতু নদীর দুইপাড়ই সিটি কর্পোরেশনের, তাই সেটা সিটি কর্পোরেশনের মাধ্যমে হবে। সেতু গুলো হলে বন্দরের চেহারা পাল্টে যাবে। আই আমি বলবো, আপনারা আপনাদের জমি গুলো বিক্রি করে দিয়েন না।

তিনি আরও বলেন, কোন জনপ্রতিনিধিই কোন কাজ করতে পারবেনা, যদি না মানুষের সহযোগিতা না থাকে। আমি ৯টি স্কুল ভবন বানাতে পেরেছি কারণ, এলাকার মানুষের সহযোগীতা ছিল। আপনারা আপনাদের স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতা করুন। বন্দরের মানুষ, বন্দরের উন্নয়ন না হওয়া পযর্ন্ত রাজনীতিকে রাজনীতির মাঠে রাখুন। সবাই এম.এ রশিদ ভাইয়ের নেতৃত্বে কাজ করবেন। ওনি আমাকে যেভাবে হুকুম করবেন, আমি সেভাবে কাজ করবো।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার চেয়ারম্যান এম.এ রশিদ

এছাড়া আরও উপস্থিত ছিলেন, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা কুদরত-এ- খোদ, বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানা উল্লাহ সানু, নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা, বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোকলেসুর রহমান, ২০নং ওয়ার্ড কাউন্সিলর শাহেন শাহ, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজ মন্ডল, ২৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দুলাল প্রধান, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ গাজী সালাম, সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনসহ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ