Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় হকি দলের প্রাথমিক স্কোয়াডে ২৮ খেলোয়াড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩০ পিএম | আপডেট : ৬:৪২ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২২


প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী মাসে ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হবে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের খেলা। যা এশিয়া কাপ হকির বাছাইপর্বও। ১১ থেকে ১৮ মার্চ পর্যন্ত জাকার্তায় শুরু হওয়ায় এই টুর্নামেন্টকে সামনে রেখে রোববার জাতীয় দলের ২৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। জাতীয় দলের ক্যাম্প হবে সাভারের জিরানীস্থ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। তবে ক্যাম্পে অংশ নিতে হলে খেলোয়াড়দের নেওয়া থাকতে হবে করোনাভাইরাসের ডাবল ডোজ টিকা। প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া খেলোয়াড়দের করোনার ডাবল ডোজ টিকার সনদ বাহফেতে জমা দিয়ে ১২ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বিকেএসপিতে জাতীয় দলের প্রধান কোচ মালয়েশিয়ান ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তির কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। ইন্দোনেশিয়া সফরের জন্য মালয়েশিয়ান প্রধান কোচ গোবিনাথনের সহকারী হিসেবে থাকছেন স্থানীয় কোচ জাহিদ হোসেন রাজু। দলের ম্যানেজার হয়েছেন মোহাম্মদ ইউসুফ এবং সহকারী ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন মাহাবুব মোর্শেদ লেবু।
খেলোয়াড়দের টিকা নেওয়া প্রসঙ্গে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘ইন্দোনেশিয়াতে খেলতে হলে করোনার ডাবল ডোজ টিকা নেওয়া বাধ্যতামূলক। যেসব খেলোয়াড়দের ডাবল ডোজ টিকা নেওয়া আছে, তাদের নিয়েই বিকেএসপিতে দলের অনুশীলন শুরু হবে।’
জাতীয় হকি দলের প্রাথমিক স্কোয়াড-
গোলরক্ষক: অসীম গোপ, বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, নুরুজ্জামান নয়ন। রক্ষণভাগ: খোরশেদুর রহমান, ফরহাদ হোসেন সিটুল, আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, মেহেদী হাসান, রেজাউল করিম বাবু, শফিউল আলম শিশির, সারোয়ার মোর্শেদ শাওন, খালেদ মাহমুদ রাকিন।
মধ্যমাঠ: সারোয়ার হোসেন, রোমান সরকার, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বী, প্রিন্স লাল সামন্ত, রাজু আহমেদ তপু, আবেদ উদ্দিন। আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন, পুস্কর ক্ষিসা মিমো, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, রকিবুল হাসান রবি, মাহবুব হোসেন ও রাজীব দাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ