Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়াইসির জন্য ১০১টি ছাগল কুরবানী দিলেন ব্যবসায়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৯ পিএম

আসাদউদ্দিন ওয়াইসির উপরে হওয়া হামলাকে ঘিরে ভোটের মুখে সরগরম উত্তরপ্রদেশ। বৃহস্পতিবার সন্ধায় নির্বাচনী প্রচার সেরে ফেরার সময় হামলার মুখে পড়ে তার গাড়ি। তিন থেকে চার রাউন্ড গুলি চালানো হয় গাড়ি লক্ষ্য করে। শেষ পর্যন্ত এআইএমআইএম সুপ্রিমোর গায়ে আঁচড় না লাগলেও ফেঁসে যায় গাড়ির চাকা। এই পরিস্থিতিতে প্রিয় নেতার দীর্ঘায়ু কামনা করে ১০১টি ছাগল কুরবানী দিয়েছেন জনৈক ব্যবসায়ী।

কুরবানীর সময় সেখানে উপস্থিত ছিলেন বিজেপি বিধায়ক এবং ওয়াইসির দলের সদস্য আহমেদ বালালাও। জানা গিয়েছে, তেলেঙ্গানার মালাকপেটের ওই বিধায়ক ছাড়াও গত কয়েক দিন ধরে বহু ওয়াইসি সমর্থকই বিভিন্ন জায়গায় তার দীর্ঘায়ু কামনা করে দোয়া-মাহফিল করেন।

বৃহস্পতিবার দুর্ঘটনার পরে আসাদউদ্দিন সংবাদ সংস্থা এএনআইকে এই বিষয়ে বলতে গিয়ে জানান, ‘আমি দিল্লি যাচ্ছিলাম মীরাটের কিঠাউর থেকে। সেই সময়ই ছাজরসি টোল প্লাজার কাছে আমার গাড়িতে দুই দুষ্কৃতী ৩-৪ রাউন্ড গুলি চালায়। আমার গাড়ির চাকা ফেঁসে গিয়েছে। পরে আমি অন্য গাড়িতে ঘটনাস্থল থেকে ফিরি।’

ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে দুই অভিযুক্তকে। ওয়াইসির বক্তৃতা শুনে মাথাগরম হওয়ার পরেই তাকে হত্যার চক্রান্ত করে তারা, এমনটাই জানিয়েছে অন্যতম অভিযুক্ত শচীন। পুলিশ সূত্র জানিয়েছে, বেশ কয়েক দিন ধরেই হামলার পরিকল্পনা করছিল শচীন ও শুভম। তারা জানিয়েছে, এই ক’দিনে তারা ওয়াইসির সব জনসভা ও নির্বাচনী প্রচারের সাক্ষী থেকেছে। কিন্তু হামলার সুযোগ পায়নি।

অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় সুযোগ পাওয়ায় তখনই গুলি চালাতে থাকে তারা। যদিও শেষ পর্যন্ত তাদের সব পরিকল্পনাই ভেস্তে গিয়েছে। পুলিশ তাদের জেরা করে বের করার চেষ্টা করছে আর কেউ এই হামলার সঙ্গে যুক্ত কিনা এবং তারা কোথা থেকে আগ্নেয়াস্ত্র পেয়েছিল। সূত্র: ইন্ডিয়া টুডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ