Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বস্ত্রীক ওমিক্রনে আক্রান্ত রিসেপ এরদোয়ান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৩ পিএম

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট বা ধরন ওমিক্রমনে আক্রান্ত হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। এছাড়া তার স্ত্রী এমিন এরদোয়ানও ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।
তুরস্কের সরকারি প্রচার মাধ্যম টিআরটি ওয়ার্ল্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, প্রেসিডেন্ট এরদোয়ান ও তার স্ত্রী এমিন এরদোয়ান কোভিড-১৯ এর আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রনে সংক্রমিত হয়েছেন। শনিবার তাদের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানানো হয়।
অপরদিকে, তুর্কি প্রেসিডেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, তিনি কোভিড-১৯ এর মৃদু উপসর্গে ভুগছেন। একই ধরনের উপসর্গে ভুগছেন তার স্ত্রীও। আপতত নিজের বাসভবন থেকেই সরকারি কাজকর্ম চালিয়ে যাবেন বলেও জানান এরদোয়ান।
গত বৃহস্পতিবার এরদোগান ইউক্রেন সফরে গিয়েছিলেন। সেখানে তিনি রাশিয়া ও ইউক্রেনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই অর্থনৈতিক ও সামরিক সম্পর্ক উন্নত করতে দেশটির রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন। এরদোয়ান ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে মধ্যস্থতা করার চেষ্টাও করছেন। সূত্র : টিআরটি ওয়ার্ল্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ