Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মাহাথির মোহাম্মদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৪৪ পিএম | আপডেট : ৬:৫৩ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২২

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শনিবার ৯৬ বছরের এই রাজনীতিককে রিলিজ দেওয়ার কথা জানায় ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন মাহাথির মোহাম্মদ। এক সময় যে দলের নেতৃত্ব দিয়েছেন তার বিরুদ্ধে জোট গড়ে নির্বাচনে জয়ী হয়ে ২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি ফের প্রধানমন্ত্রী হন। তবে অভ্যন্তরীণ কোন্দলে দুই বছরেরও কম সময়ের মধ্যে তার নেতৃত্বাধীন সরকারের পতন হয়। তবে মালয়েশিয়ার ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এখনও দেশটির একজন প্রভাবশালী আইনপ্রণেতা।
গত মাসে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানী কুয়ালালামপুরের ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়। খবর পেয়ে সেখানে তাকে দেখতে ছুটে যান মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব।
এর আগে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, ‘শারীরিকভাবে তিনি সুস্থ। এখন তার প্রয়োজন বিশ্রাম এবং এ জন্য বাড়ি সবচেয়ে আদর্শ জায়গা।’
গতকাল এক ভিডিও বার্তায় ডা. মাহাথির এবং তার স্ত্রী তুন সিতি হাসমাহ আলী দোয়া, ফুল ও শুভেচ্ছা কার্ড পাঠানোর জন্য জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ডা. মাহাথির চিকিৎসা চালিয়ে যাবেন এবং ডাক্তাররা তাকে আপাতত কোনো দর্শনার্থীর সঙ্গে সাক্ষাৎ না নেওয়ার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।
গত ১৬ ডিসেম্বর মেডিকেল চেকআপের জন্য আইজেএন হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। ২২ ডিসেম্বর হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তারপর গত ৮ জানুয়ারি হৃদযন্ত্রে সমস্যা নিয়ে ফের আইজেএন হাসপাতালে ভর্তি হন ৯৬ বছর বয়স্ক এই বর্ষীয়ান রাজনীতিবিদ ।
হাসপাতালে ভর্তি হওয়ার পর ১১ দিন সাধারণ কেবিনে রাখা হলেও গত ১৯ জানুয়ারি তাকে স্থানান্তর করা হয় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)।
হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এর আগে ১৯৮৯ এবং ২০০৭ সালে দুইবার বাইপাস সার্জারি হয়েছিল তার। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • MD Akkas ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৭:০১ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ। আল্লাহতালা ওনাকে দীর্ঘজীবী করুক। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ