Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনা উপসর্গে মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৪৩ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন রাজশাহী জেলার বাসিন্দা এবং অন্যজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা । চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯ টা থেকে শনিবার সকাল ৯ টার মধ্যে তারা মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যায়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ১ জন ও ২৯/৩০ নং ওয়ার্ডে ১ জন মারা গেছেন। এই দুজনই পুরুষ। এদের একজন ষাটোর্ধ্ব এবং অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯ টা পর্যন্ত ভর্তি ছিলেন ৬৮ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬২ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন।
করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনা ধরা পড়েনি তবে বিভিন্ন উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন। বর্তমানে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ২ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ১ জন, ঝিনাইদহের ১ জন, বগুড়ার ১ জন এবং মানিকগঞ্জের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। তবে একই দিনে রামেক ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ৮৭টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৮ টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ২০ দশমিক ৬৯ শতাংশ। একই ল্যাবে নাটোরের ৫ টি নমুনা পরীক্ষায় ২ টিতে করোনা ধরা পড়েছে।
নাটোর জেলায় করোনা শনাক্তের হার ৪০ শতাংশ। এছাড়া জয়পুরহাট জেলার ৮৬ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২৬ দশমিক ৭৪ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ