Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিফা আজীবন নিষিদ্ধ করল মিনহাজকে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৮ পিএম | আপডেট : ১০:২৯ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২২

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম মিনহাজকে আগেই নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি। এবার ফিফার ডিসিপ্লিনারি কমিটি মিনহাজকে বিশ্বব্যাপী আজীবন নিষিদ্ধ করেছে। পাশাপাশি আরামবাগের আরও বেশ ক’জন কর্মকর্তা ও খেলোয়াড়কে বিভিন্ন মেয়াদে বিশ্বব্যাপী নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি। ফিফার ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তগুলো শুক্রবার গণমাধ্যমকে জানায় বাফুফে।

 

ফিফার সিদ্ধান্তগুলো হচ্ছে-

(১) আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এম. স্পোর্টসের স্বত্বাধিকারী মো. মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক টিম ম্যানেজার মো. গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ফিটনেস ট্রেইনার ভারতীয় নাগরিক মাইদুল ইসলাম শেখ ও সাবেক অ্যাসিস্ট্যান্ট টিম ম্যানেজার মো.আরিফ হোসেনকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ হতে বিশ্বব্যাপী আজীবন নিষিদ্ধ।

(২) আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক ফিজিও ভারতীয় নাগরিক সঞ্জয় বোস এবং সাবেক গেম এনালিস্ট/ প্লেয়ার এজেন্ট ভারতীয় নাগরিক আজিজুল শেখকে ফুটবলের সকল কার্যকলাপ হতে আগামী ১০ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

(৩) আরামবাগের সাবেক খেলোয়াড় আপেল মাহমুদ, আবুল কাশেম মিলন, আল-আমিন, মো. রকি, মো. জাহিদ হোসেন, কাজী রাহাদ মিয়া, মোস্তাফিজুর রহমান সৈকত, ওমর ফারুক, রাকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ ও মিরাজ মোল্লা ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ হতে আগামী এক বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

(৪) আরামবাগের সাবেক খেলোয়াড় নাইজেরিয়ার নাগরিক চিজোবা ক্রিস্টোফার ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ থেকে আগামী ২ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

(৫) আরামবাগের সাবেক খেলোয়াড় শামীম রেজা, অস্ট্রেলিয়ান নাগরিক স্মিথ ক্রিশ্চিয়ান ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ থেকে আগামী ৩ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ