Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ এএম

আর্জেন্টিনায় নিহত ১৭
আর্জেন্টিনায় কোকেন সেবনের পর অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের গ্রহণ করা মাদকটিতে একটি বিষাক্ত উপাদান মিশ্রিত ছিল বলে ধারণা করা হচ্ছে। দেশটির বুয়েনস আয়ার্স প্রদেশের বেশ কয়েকটি শহরে মৃত্যুর এসব ঘটনা ঘটেছে বলে বুধবার স্থানীয় গণমাধ্যম ও কর্মকর্তারা জানিয়েছেন। একজন সরকারি কর্মকর্তার বার্তা সংস্থা রয়টার্সকে জানান, আরও ৫৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রদেশটির আটটি শহরে বিষাক্ত কোকেন গ্রহণ করা আরও অনেক লোক হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানিয়েছেন তিনি। রয়টার্স।


ভালুকের খাঁচায়
চিড়িয়াখানায় ঘুরতে যাওয়া এক নারী নিজের তিন বছর বয়সী মেয়েকে ভালুকের খাঁচায় ফেলে দিয়েছেন। এই ঘটনা ঘটেছে উজবেকিস্তানের একটি চিড়িয়াখানায়। তার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। তাশকেন্ত চিড়িয়াখানায় মা তার মেয়েকে নিয়ে ভালুকের খাঁচার সামনে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ তিনি রেলিংয়ের ওপর দিয়ে শিশুটিকে খাঁচার ভেতরে ফেলে দেন। একটি ভালুক সে সময় সেখানে হাঁটাচলা করছিল। হঠাৎ করেই শিশুটি খাঁচায় পড়ে যাওয়ায় ভালুকটি ভয়ে দূরে সরে যায়। আর ওই নারীও তার বাচ্চাকে খাঁচায় ফেলে দেওয়ার পর খুব স্বাভাবিক ভাবেই সেখান থেকে হেঁটে চলে যান। যেন কিছুই ঘটেনি। ডেইলি মেইল।


ফের আকাশে বিমান
তীব্র বাতাসের কারণে অবতরণ করতে না পেরে ফের আকাশেই উড়ে যেতে বাধ্য হয়েছে একটি যাত্রীবাহী বিমান। যুক্তরাজ্যের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে। স্কাই নিউজ জানিয়েছে, স্কটল্যান্ডের অ্যাবারডিন শহর থেকে ব্রিটিশ এয়ারওয়েজের ওই বিমানটি স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে নির্ধারিত সময়েই হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে বিমানটি। কিন্তু আঘাত হানা ঝড় কোরির কারণে সেখানে বাতাস বেশ বিক্ষুব্ধ ছিল। তাই অবতরণের সময় বাতাসের তীব্রতার কারণে বিমানটির চাকা কোনোভাবেই রানওয়ে ছুঁতে না পেরে ফের আকাশেই উড়ে যায়। গার্ডিয়ান।


সিএনএন প্রধান
আমেরিকান সংবাদ মাধ্যম সিএনএনের বৈশ্বিক প্রধান জেফ জাকার পদত্যাগ করেছেন। স্থানীয় সময় বুধবার সকালে তিনি পদত্যাগের কথা জানান যা অবিলম্বে কার্যকর হবে। এক নারী কর্মীর সঙ্গে সম্পর্কের জেরে তিনি পদত্যাগ করেছেন বলে সিএনএনের খবরে জানানো হয়েছে। সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ