Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্লেচারের ঝড়ে খুলনার ৯ উইকেটের বড় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১০ পিএম

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ঢাকায় দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে খুলনা টাইগার্স। বৃহস্পতিবার মিরপুরে সিলেট সানরাইজার্সকে ৯ উইকেটে হারায় তারা। ব্যাটিংয়ে ঝড় তুলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন আন্দ্রে ফ্লেচার। এ জয়ের ফলে ৬ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে খুলনা। সিলেট ৫ ম্যাচে এক জয়ে আছে তালিকায় তলানিতে।

সিলেটের দেয়া ১৪২ রানের জবাবে ১৪.২ ওভারে এক উইকেটে ১৪৪ রান তুলে জয় নিশ্চিত করে মুশফিকের খুলনা।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে ঝড় তোলেন খুলনার দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকার। ওপেনিং জুটিতে দুই ব্যাটার ১০.৫ ওভারে ৯৯ রান তোলে। ফ্লেচার হাফসেঞ্চুরি করে এগিয়ে গেলেও সৌম্য পারেনি। তিনি ৩১ বলে ছয় বাউন্ডারি ও এক ছক্কায় ৪৩ রান করে নাজমুলের বলে বিদায় নেন।

দ্বিতীয় উইকেট জুটিতে থিসারা পেরেরাকে নিয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠেন ফ্লেচার। পেরেরা ৯ বলে তিন বাউন্ডারি ও এক ছক্কায় অপরাজিত ২২ ও ফ্লেচার ৪৭ বলে পাঁচটি করে চার ও ছক্কায় অপরাজিত ৭১ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন। ১৪,২ ওভারে এক উইকেট হারিয়ে ১৪৪ রান তুলে নেয় খুলনা।

এর আগে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৪২ রান তোলে সিলেট। এদিন শুর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় সিলেটের দলটি। দলের পক্ষে মিঠুন ও মোসাদ্দেক ছাড়া আর ব্যাটার জ্বলে উঠতে পারেননি।

দলের বিপদে মিঠুন একাই লড়াই করেন। তিনি ৫১ বলে ছয় বাউন্ডারি ও চার ছক্কায় ৭২ রান করে সৌম্যর বলে মেহেদীর তালুবন্দি হন। এছাড়া ক্যাপ্টেন মোসাদ্দেক ৩০ বলে তিন বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৪ রান করে খালিদের বলে বিদায় নেন। বল হাতে খালিদ ৪ ওভারে ২০ রানে নেন দুটি উইকেট। এছাড়া নাবিল সামাদ ও কামরুল ইসলাম নেন একটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ