Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ভবনে বিস্ফোরণ আগুন দগ্ধ ২ বোন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪৫ পিএম

নগরীর বাকলিয়ার একটি বাসায় বিস্ফোরণের পর সৃষ্ট আগুনে দুই বোন দগ্ধ হয়েছেন। এ সময় ওই বাসাসহ আশপাশের তিনটি বাসার দরজা-জানালা ও আসবাবপত্র বিধ্বস্ত হয়েছে। পুলিশের ধারণা গ্যাস জমে ওই বাসায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে । বৃহস্পতিবার সকালে বাকলিয়া থানার রাহাত্তারপুল চান্দাপুকুর পাড় এলাকায় বিসমিল্লাহ টাওয়ার নামে একটি ভবনের পঞ্চম তলায় এ দুর্ঘটনা ঘটেছে। অগ্নিদগ্ধ দু’জন হলেন- সাবরিনা খালেদ (২৩) ও সামিয়া খালেদ (১৮)। তাদের বাড়ি বাঁশখালী উপজেলায়।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, বিসমিল্লাহ টাওয়ারের দুই তলা পর্যন্ত একটি কিন্ডারগার্টেন স্কুল আছে। পাঁচতলা ভবনটির বাকিগুলোতে ভাড়া বাসা হিসেবে ব্যবহৃত হচ্ছে। সকাল সাড়ে ১০টার দিকে ভবনের পঞ্চম তলায় বিস্ফোরণের বিকট শব্দ শোনেন স্থানীয়রা।
খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের গাড়ি আসে। তবে এর আগেই ওই ভবনের লোকজন আগুন নিভিয়ে দু’জনকে বের করে আনে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের চন্দপুরা স্টেশনের সিনিয়র অফিসার শহীদুল ইসলাম বলেন, যে বাসায় বিস্ফোরণ হয়েছে, সেই বাসার দরজা-জানালা এবং আসবাবপত্র বিধ্বস্ত হয়েছে। বাসার ভেতর মালামাল এলোমেলো অবস্থায় আমরা দেখেছি। পাশে আরও দু’টি বাসার দরজা ভেঙে গেছে। সবগুলো বাসার জানালায় থাই গ্লাস লাগানো। আমাদের ধারণা, রাতে সম্ভবত গ্যাসের ‍চুলার সুইচ বন্ধ করা হয়নি। শীতের কারণে থাই গ্লাসগুলো সবগুলোই বন্ধ ছিল। গ্যাস জমে গিয়ে বিস্ফোরণ হয়েছে। তবে বোমা কিংবা অন্য কোনো বিস্ফোরকের আলামত আমরা পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন দগ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ