Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ খেলতে যাওয়া নারী ক্রিকেট দলে করোনা হানা

বিমানে ওঠার আগে দুঃসংবাদ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৩ পিএম

প্রথমবার আইসিসি ওয়ানডে বিশ্বকাপ খেলতে আজ (বৃহস্পতিবার) দুপুরে উড়াল দেয়ার কথা ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের। কিন্তু বিমানবন্দরে যাওয়ার আগেই দুঃসংবাদ পেল ক্রিকেটাররা। করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ প্রমাণিত হয়েছেন দলটির তিন সদস্য। তার মধ্যে একজন ক্রিকেটার বাকি দুই সাপোর্ট স্টাফ। যারা করোনা পজেটিভ হয়েছেন, তাদের ৮ দিন আইসোলেশনে থাকতে হবে। এরপর নেগেটিভ প্রমাণিত হলে ৮ দিন পর যাত্রা করতে পারবেন।

বিসিবির নারী বিভাগের অপারেশন্স ম্যানেজার তৌহিদ মাহমুদ বিষয়টি নিশ্চিত করে দুপুরে সাংবাদিকদের বলেন,‘একজন ক্রিকেটার আর দুজন অফিশিয়ালের করোনা পজিটিভ এসেছে। তাদের আইসোলেশনে রাখা হয়েছে। অবশ্য তাদের কোনো উপসর্গ নেই। ৮ দিন পর আমরা তাদের টেস্ট করাব। যদি নেগেটিভ আসে তারা নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে।’

তবে দলের বাকি ক্রিকেটাররা আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় উড়াল দেবেন। আগামীকাল শুক্রবার নিউজিল্যান্ডে পৌছে ১০ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষে আগামী ১৪ ফেব্রুয়ারি করোনাভাইরাস নেগেটিভ সাপেক্ষে মুক্ত হবেন বাঘিনীরা। এরপর চলবে কন্ডিশনিং ক্যাম্প। ২৪ ফেব্রুয়ারি ক্যাম্পের পর ২৫ ফেব্রুয়ারি বিশ্বকাপের অংশ হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আগামী মার্চ মাসে শুরু হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টটির পর্দা উঠবে আগামী ৪ মার্চ। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে উদ্বোধনীর পরের দিন অর্থাৎ ৫ মার্চ। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ ১৪ মার্চ, প্রতিপক্ষ পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ ও ভারত নারী দলের বিপক্ষে ২২ মার্চ মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ ম্যাচে অধিনায়ক নিগার সুলতানা জোত্যির দল অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে লড়বে ২৫ মার্চ। বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৩ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ