Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইহুদিবিরোধী মন্তব্যে বরখাস্ত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

নাৎসি গণহত্যা নিয়ে মন্তব্যের জেরে অভিনেত্রী উপি গোল্ডবার্গকে দুই সপ্তাহের জন্য টক শো থেকে বরখাস্ত করেছে এবিসি নিউজ। যদিও এর মধ্যেই নিজের মন্তব্যের জন্য দুই দফা ক্ষমা চেয়েছেন বহুমুখী প্রতিভার এই টিভি ব্যক্তিত্ব।

এর আগে গত সোমবার এক টিভি অনুষ্ঠানে ইহুদি গণহত্যাকে জাতিগত হত্যা নয়। এটি মানুষের প্রতি মানুষের অমানবিকতা বলে উল্লেখ করেছিলেন গোল্ডবার্গ। তার এই মন্তব্যের ব্যাপক প্রতিক্রিয়া হয়।
এর পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিল এবিসি কর্তৃপক্ষ। চ্যানেলটির প্রেসিডেন্ট কিম গডউইন এক বিবৃতিতে বলেন, ‘তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে ভুল মন্তব্যের জন্য উপি গোল্ডবার্গকে দুই সপ্তাহের জন্য বরখাস্ত করছি। সে তার কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছে। আমি তাকে সময় নিতে বলেছি, যাতে সে নিজের মন্তব্যের প্রভাব নিয়ে ভাবতে পারে। ’

গোল্ডবার্গ একাধারে অভিনেত্রী, কমেডিয়ান, লেখক ও টিভি ব্যক্তিত্ব। নিজের কীর্তির জন্য ইতোমধ্যে এমি, গ্র্যামি, অস্কার ও টনি পুরস্কার জিতেছেন তিনি। সূত্র : দ্য ডেইলি বিস্ট, জেরুজালেম পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ