Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো করোনার মৃত্যুর মিছিলে বরিশাল মহানগরী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্ত আরো ৪২১ শনাক্তের হার এখনো ৪০.৫২%

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:০০ পিএম

করোনার মৃত্যুর মিছিলে বরিশাল মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের এক মহিলার নাম যুক্ত হবার মধ্যে দিয়ে চলতি মাসের প্রথম মৃত্যুর খবর দিল স্বাস্থ্য বিভাগ। এনিয়ে মহানগরীতে ১০৩ জন সহ দক্ষিনাঞ্চলে মোট মৃত্যুর সংখ্যা দাড়াল ৬৮৩ জনে। প্রায় সাড়ে ৩ মাস পরে স্বাস্থ্য বিভাগের মৃতুর তালিকায় আবার মহানগরীর নাম উঠল। বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় মহানগরীতে ৬৮ জন সহ দক্ষিণাঞ্চলে মোট শনাক্তের সংখ্যা ৪২১ জনে উন্নীত হয়েছে। যা আগের দিনে চেয়ে প্রায় ৬৫ জন বেশী। যারমধ্যে মহানগরী সহ বরিশাল জেলাতেই আক্রান্তের সংখ্যা ছিল ১৬২। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে শনাক্তের গড় হার ৪০.৫২% হলেও এ জেলায় শনাক্তের তা ছিল ৪৯.৫৪%। যা দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ। এনিয়ে চলতি মাসের দুদিনেই ৭৯৮ জন সহ দক্ষিণাঞ্চলের ৬ জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৪৯ হাজার ৪৬৮ জনে। যারমধ্যে মহানগরীতে প্রায় ১২ হাজার সহ বরিশাল জেলাতেই শনাক্তের সংখ্যা প্রায় ২০ হাজার। বরিশাল ছাড়াও দক্ষিনাঞ্চলের প্রতিটি জেলাতেই গত দুদিনে করোনা পরিস্থিতির আরো অবনতি ঘটেছে।
অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় ৫৪ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানান হয়েছে । এ দিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট সুস্থ রোগীর সংখ্যা ৪৫ হাজার ২৫০ জনে উন্নীত হল।
বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমন শনাক্ত হয়েছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতে, ৭৯ জন। এসময়ে জেলাটিতে শনাক্তের হ্রা ছিল এ অঞ্চলের সর্বোচ্চ ৫৬.০৩%। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানে দক্ষিণাঞ্চলে সর্বাধীক সংক্রমন হারের এ জেলাটিতে ইতোমধ্যে ৫ হাজার ১২৯ জনের দেহে করোনা শনাক্ত হলেও মৃত্যু হয়েছে ৬৯ জনের।
গত ২৪ ঘন্টায় ভোলাতেও ১৬৫ জনের নমুনা পরিক্ষায় ৫৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ৩২.৭৩%। জেলাটিতে ইতোমধ্যে ৭ হাজার ৪২৬ জনের দেহে করোনা শনাক্ত হলেও মারা গেছেন ৯২ জন। এসময়ে পটুয়াখালী ও পিরোজপুরে আক্রান্ত হয়েছেন ৪৯ জন করে। তবে এসময়ে পাটুয়াখালীতে শনাক্তের হার ২৪.৭৫% হলেও পিরোজপুরে তা ছিল ৪১.৫৩%। পটুয়াখালীতে এপর্যন্ত ৬ হাজার ৭১১ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১০৯ জন। আর পিরোজপুরেও এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৫ হাজার ৯৮৬। মারা গেছেন ৮৩ জন।
বরগুনাতেও গত ২৪ ঘন্টায় আরো ২৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলাটিতে এসময়ে শনাক্তের হার ছিল ৩১.১১%। দক্ষিণাঞ্চলের সর্বাধীক মৃত্যু হারের এ জেলাটিতে ইতোমধ্যে ৪ হাজার ২২১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্তের বিপরিতে মারা গেছেন ৯৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ