Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় একদিনে ৫১ মামলায় রায় দিয়ে রেকর্ড গড়লেন বিচারক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪০ পিএম

সাতক্ষীরা ম্যাজিস্ট্রেসীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক মো. সালাহ উদ্দিন একদিনে ৫১ মামলায় রায় ঘোষণা করে রেকর্ড গড়েছেন। এর আগে কখনো সাতক্ষীরার কোনো আদালতে অর্ধশতাধিক মামলার রায় একদিনে ঘোষণা হতে শোনেননি আইনজীবীসহ বিচারপ্রার্থী কোনো মানুষ।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) এসব মামলায় রায় ঘোষণা করেন বিচারক। প্রতারণা, চুরি, যৌতুক দাবী ও মারামারিসহ বিভিন্ন মামলার মধ্যে ৮ মামলায় সাজা এবং বাকী ৪৩ মামলায় খালাস প্রদান করেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক মো. সালাহ উদ্দিনের আদালতে রায় ঘোষণার জন্য প্রস্তুত রাখা হয় ৫৭টি মামলা। আদালত চলাকালীন সময়ে এসব মামলার মধ্যে ৫১টি মামলায় রায় ঘোষণা করেন বিচারক।
উল্লেখ্য, বিচারক মো. সালাহ উদ্দিন গত ৫ ডিসেম্বর সাতক্ষীরা ম্যাজিস্ট্রেসীতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। যোগদানের পর একটি মাদক মামলায় প্রবেশন আইনের আওতায় এক আসামীর দেওয়া সাজা স্থগিত করে নিজ বাড়ীতে পারিবারিক পরিবেশে থেকে সংশোধন হওয়ার সুযোগ করে দেন তিনি। এরপর মঙ্গলবার একসঙ্গে ৫১ মামলায় রায় ঘোষণা করে আইনজীবীসহ বিচার প্রার্থী মানুষের নজর কাড়েন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ