Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৫, শনাক্ত ৭৪০

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১:০৬ পিএম

খুলনা বিভাগে বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ৭৪০ জনের। এর আগে মঙ্গলবার বিভাগে ৭৫৩ জনের করোনা শনাক্ত এবং একজনের মৃত্যু হয়েছিল।

আজ বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা, যশোর, নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৭৪০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা জেলা। এই জেলায় সর্বোচ্চ ২০০ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়ায় ১৩২ জন ও যশোরে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বাগেরহাটে ৩৯ জন, সাতক্ষীরায় ৫২ জন, ঝিনাইদহে ৬০ জন, চুয়াডাঙ্গায় ৭৪ জন, নড়াইলে ২০ জন, মাগুরায় ২২ জন ও মেহেরপুরে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬০ জন। খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত ১০ জেলায় ১ লাখ ২৩ হাজার ৫২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরো জানান, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২১৬ জন।শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৭১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যা সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৭৯ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১৩ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ