Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবিতে নিহত হিমেলের পরিবারকে পাঁচ লক্ষ টাকা হস্তান্তর প্রশাসনের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫১ পিএম

ট্রাক চাপায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিহত শিক্ষার্থী হিমেলের পরিবারকে পাঁচ লক্ষ টাকা হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মাঠে জানাজার নামাজের সময় পাঁচ লক্ষ টাকা হস্তান্তরের কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, বাবার কাঁধে সন্তানের লাশ যে কতটা ভারি তা আমি বুঝি। আজকে আমার লাশ হিমেলের কাঁধে থাকার কথা ছিলো। সবসময় তার পরিবারের পাশে থাকার আশ্বাস দেন উপাচার্য। ইতিমধ্যে নিহত হিমেলের মায়ের একাউন্টে পাঁচ লক্ষ টাকা হস্তান্তর করা হয়েছে বলে জানান উপাচার্য।

তিনি আরো বলেন, পাঁচ লক্ষ টাকায় শেষ নয় এটা দিয়ে আমরা শুরু করেছি ধাপে ধাপে আরো সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন তিনি। আমরা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির সাথে বসে যা যা করা দরকার তাই করবো। ট্রাক মালিক ও টিকাদারের কাছ সর্বোচ্ছ ক্ষতিপূরণ আদায় করবো। ট্রাক চালক ও টিকাদারের বিরুদ্ধে যথাযথ আইননুসারে ব্যবস্থা নিবো।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক মো. সুলতান উল-ইসলাম ও নিহত হিমেলের মামা মো. মুন্না সহ শত-শত শিক্ষার্থী।

জানাজা শেষে নিহত হিমেলের এলাকা শেরপুরে তার বাবার কবরের পাশে তাকে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ১০ টি বাসে শিক্ষার্থীরা তার সহপাঠীকে শেষ বিদায়ের জন্য তার গ্রামের বাড়িতে যায়।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের পাশে ট্রাক চাপায় নিহত হন শিক্ষার্থী মাহবুব হাবিব হিমেল।

এরপর থেকে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা সহপাঠী হত্যার বিচারের দাবি তুলে আন্দোলন করছেন। ক্ষুদ্ধ শিক্ষার্থীরা ৫ টি ট্রাকে আগুন ধরিয়ে দেন। এছাড়া ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ করে সহপাঠী হত্যার বিচার দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ