Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইডেনে ফিরছে ৫০ হাজার দর্শক

ভারত-উইন্ডিজ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ধারণক্ষমতার ৭৫ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতি দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজে তাই কলকাতার ইডেন গার্ডেনসের গ্যালারিতে থাকতে পারবে ৫০ হাজারের মতো দর্শক। বিশেষজ্ঞরা বলছেন, আগামী কয়েক সপ্তাহে ভারতে অমিক্রনের সংক্রমণ আরও প্রবলভাবে ছড়িয়ে পড়তে পারে। এই শঙ্কার মধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের এই ঘোষণা এলো। গতপরশু পশ্চিমবঙ্গ সরকারের জারি করা নির্দেশনা অনুযায়ী, সব ধররেন ইনডোর ও আউটডোর ক্রীড়ায় স্টেডিয়ামের ধারণক্ষমতার ৭৫ শতাংশ দর্শক থাকতে পারবে।
গত নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের একটি টি-টোয়েন্টি হয়েছিল ইডেনে। সেই ম্যাচে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি ছিল। এবার আগামী ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি খেলবে ভারত। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে ৬, ৯, ও ১১ ফেব্রুয়ারি, আহমেদাবাদে। ক্যারিবিয়ানদের সফরের এই ৬টি ম্যাচ মূল সূচিতে হওয়ার কথা ছিল ৬ শহরে। পরে অমিক্রনের সংক্রমণের কারণে ভ্রমণ জটিলতা এড়াতে ও ঝুঁকি কমাতে ভেন্যু কমিয়ে আনা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ