Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অমর একুশে বইমেলা ‘১৫ ফেব্রুয়ারি-১৭ মার্চ’ করার প্রস্তাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৫ পিএম

আগামী ১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ পর্যন্ত অমর একু‌শে বইমেলা আ‌য়োজনের প্রস্তাব দিয়েছেন প্রকাশকরা। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকালে বাংলা একাডেমির সঙ্গে প্রকাশকদের বৈঠকে এ প্রস্তাব দেন তারা। অন্য প্রকাশের কর্ণধার ওসমান গণি বলেন, আমরা বাংলা একাডেমির কাছে ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত মেলা করার প্রস্তাব করেছি। এখন সেটা সরকারের কাছে পাঠানো হবে। সরকারের কাছ থেকে কী সিদ্ধান্ত আসে সেই অপেক্ষায় আছি আমরা।

অমর একুশে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ বলেন, বৈঠকে প্রকাশকরা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলা আয়োজনের প্রস্তাব দিয়েছেন। এখন এটি সরকারের অনু‌মোদ‌নের জন্য পাঠা‌নো হ‌বে। সরকা‌রের উচ্চ পর্যায় থেকে চূড়ান্ত সিদ্ধান্ত দিলে আশা করি ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত মেলা আয়োজন করতে পারব। বাংলা একাডেমিতে আয়োজিত এ সভায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কর্মকর্তারা উপস্থিত ছি‌লেন।

বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে বইমেলা আয়োজনের সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। ফেব্রুয়ারিতে যদি বইমেলা না হয়, তবে তো তার তাৎপর্য থাকে না। বইমেলা এই ফেব্রুয়ারিতেই হবে। সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সল হাসান জানান, বইমেলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ হয়নি। তারিখ নির্ধারণ হলে তা জানিয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ