Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪৬ পিস স্বর্ণের বার মিললো বিমানবন্দরে পরিত্যক্ত চাকায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৫ পিএম

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গাড়ির পরিত্যক্ত চাকার ভেতর থেকে ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম শুল্ক গোয়েন্দার সহায়তায় এসব স্বর্ণবার উদ্ধার করে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে এনএসআই অভিযান চালিয়ে স্বর্ণ বারগুলো জব্দ করে। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ৫ কেজি ৩৩৬ গ্রাম ও বাজার মূল্য প্রায় ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার টাকা। বারগুলো কাস্টম হাউজে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম বিমানবন্দরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিসিং এরিয়ায় (জিএসই) অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি পরিত্যক্ত চাকা থেকে ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণ বারগুলো বিশেষ কায়দায় ওই চাকার ভেতর লুকিয়ে রাখা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ