Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়ায় ৪৫ কোটি টাকা মূল্যের ৯ কেজি আইসের চালান জব্দ করে বিজিবি

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৮ এএম

দেশের সবচেয়ে বড় ক্রিস্টাল মেথ বা আইসের চালান উদ্ধার হয়েছে কক্সবাজারে। ৪৫ কোটি টাকা মূল্যের ৯ কেজি আইসের এই চালান জব্দ করেছে বিজিবি।

উখিয়ার বালুখালী সীমান্ত এলাকায় বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গুলাগুলির ঘটনার পর ৪৫ কোটি টাকা মূল্যের ৯ কেজি আইসের এই চালান জব্দ করা হয়।

সোমবার রাতে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হোসাইন কবির বিষয়টি নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হোসাইন কবির জানান, রোববার দিবাগত রাতে উখিয়ার বালুখালী কাটাপাহাড় নামক স্থানে রোহিঙ্গা সন্ত্রাসী লিডার নবী হোসেনের আস্তানায় ক্রিস্টাল মেথ বা আইসের বড় চালানের খবরে অভিযানে যায় বিজিবি।

বিজিবি সদস্যদের অবস্থান টের পেয়ে মাদক কারবারিরা বিজিবিকে লক্ষ করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এতে মাদক কারবারিরা গোলপাতার বাগানের ভেতর দিয়ে পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে ৯ কেজি ওজনের ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৪৫ কোটি টাকা বলে দাবি করেছে বিজিবি।

তিনি জানান, উখিয়ার পালংখালী ও রেজু ব্রীজ এলাকায় আরও ৩টি অভিযানে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার ও ১ জনকে আটক করা হয়।

এবিষয়ে উখিয়া থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

মেহেদী হোসাইন কবির জানান, গত ১ জানুয়ারি থেকে এক মাসে বিজিবি-৩৪র অভিযানে ১৪ কেজি ক্রিস্টাল মেথ বা আইস জব্দ করে। যার আনুমানিক মূল্য ৭০ কোটি টাকা। এ ছাড়াও ৬ লাখ ৫৪ হাজার ৩৫০টি ইয়াবা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১৯ কোটি ৬৩ লাখ ৫ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ