Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত জাস্টিন ট্রুডো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৯:৩৬ পিএম

করোনায় আক্রান্ত হয়েছেন কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো। আজ সোমবার (৩১ জানুয়ারি) তিনি তার ভেরিফায়েড ফেসবুক আইডির এক পোস্টে এই তথ্য নিশ্চিত করেছেন। জাস্টিন ট্রুডো বলেছেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার করোনা পরীক্ষায় তার পজিটিভ ফল এসেছে বলে জানিয়েছেন। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে কানাডার এই প্রধানমন্ত্রীর করোনা আক্রান্তের খবর দেওয়া হয়েছে।

ট্রুডো বলেছেন, কোভিড-১৯ পরীক্ষায় তার পজিটিভ ফল এসেছে। বর্তমানে তিনি সুস্থ বোধ করছেন। দেশটির জনস্বাস্থ্য বিধি মেনে অনলাইনের মাধ্যমে সরকারি কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে, গত সপ্তাহে জাস্টিন ট্রুডোর এক সন্তান করোনায় আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে যান কানাডার এই প্রধানমন্ত্রী। তবে সেই সময় করোনার র‌্যাপিড টেস্টে নেগেটিভ ফল আসে তার।

প্রসঙ্গত, বিক্ষোভের মুখে বাড়ি ছেড়ে সপরিবারে আত্মগোপনে আছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বোরবার (৩০ জানুয়ারি) এমন দাবি করে কানাডার কয়েকটি গণমাধ্যম।
উল্লেখ্য, করোনার টিকা বাধ্যতামূলক করার প্রতিবাদে কয়েকদিন ধরেই কানাডায় ট্রাক চালকদের ব্যাপক বিক্ষোভ চলছে। ট্রাক চলাচল বন্ধ হয়ে যাওয়ায় স্থবির হয়ে পড়েছে বিভিন্ন শহর। এতে ব্যাহত হচ্ছে যুক্তরাষ্ট্র থেকে পণ্য আমদানি। পণ্য বহন না করে ট্রাক নিয়ে রাজধানী অটোয়ায় জড়ো হয়েছেন হাজার হাজার চালক। ধারণা করা হচ্ছে, এর জেরেই নিরাপত্তার শঙ্কায় গোপন ঠিকানায় আশ্রয় নিয়েছেন ট্রুডো পরিবার। তবে, প্রধানমন্ত্রীর দফতর থেকে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করা হয়নি। জানানো হয়, নিরাপত্তাজনিত কারণেই প্রধানমন্ত্রীর অবস্থান কাউকে জানানোর সুযোগ নেই। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ